Bangladesh News: মাস্ক ছাড়া ট্রেনে প্রবেশে বাধা, করোনা সংক্রমণ রোধে কড়াকড়ি বাংলাদেশে

Bangladesh News: শনিবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে এই চিত্র ধরা পড়েছে ধরা পড়েছে। সোমবার থেকেই ওমিক্রন ভ্যারিয়েন্ট- এর কারণে নতুন করে বিধি নিষেধ জারি করেছিল সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ।

Bangladesh News: মাস্ক ছাড়া ট্রেনে প্রবেশে বাধা, করোনা সংক্রমণ রোধে কড়াকড়ি বাংলাদেশে
ছবি: সংবাদ সংস্থা

ঢাকা: বিশ্বজুড়ে করোনা ভাইরাস (Corona Virus) সংক্রমণের কারণে উদ্বেগ বাড়ছে। সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। করোনা ভাইরাসের নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট আরও উদ্বেগ বাড়িয়েছে। ভাইরাসের সংক্রমণ রুখতে বাংলাদেশের (Bangladesh) ট্রেনে কঠোর বিধি-নিষেধ জারি করা হয়েছে। মাস্ক ছাড়া কোনও যাত্রীকে টিকিট বিক্রি করা হচ্ছে না। এমনকি যাত্রীর মুখে মাস্ক না থাকলে তাকে স্টেশন চত্বরে প্রবেশে বাধা দেওয়া হচ্ছে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চালানোর কথা আগেই ঘোষণা করেছিল বাংলাদেশ সরকার। ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক নিয়েও কড়াকড়ি করছে রেলওয়ে প্রশাসন।

শনিবার সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে এই চিত্র ধরা পড়েছে ধরা পড়েছে। সোমবার থেকেই ওমিক্রন ভ্যারিয়েন্ট- এর কারণে নতুন করে বিধি নিষেধ জারি করেছিল সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ। অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চালানোর কথা ঘোষণা করেছিল রেলওয়ে কর্তৃপক্ষ। শনিবার সকালে দেখা গিয়েছে স্টেশনে যাত্রীদের সময় টিকিট পরীক্ষা করা হচ্ছে, সেই সময় যাত্রীর মুখে মাস্ক না থাকলে তাঁদের ফ্রি দেওয়া হচ্ছে। এর পাশাপাশি স্টেশনে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা থাকলেও বেশিরভাগ যাত্রীকেই স্যানিটাইজার ব্যবহার করতে দেখা যায়নি।

দূরপাল্লার ট্রেন ছাড়াও লোকাল ট্রেনে চিত্রটা ছিল একই রকম। লোকাল ট্রেনের যাত্রীরা নিয়ম অনুযায়ী আসন ফাঁকা রেখে বসেছেন। তবে যাত্রীদের অনেককেই নিয়ম ভাঙতেও দেখা গিয়েছে। কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোঃ মাসুদ সংবাদমাধ্য়ম প্রথম আলো-কে জানিয়েছেন, সরকার ঘোষিত বিধি-নিষেধ মেনে চলার ওপরই জোর দিচ্ছে বাংলাদেশ রেলওয়ে বিভাগ। তিনি জানিয়েছেন, প্রতিদিন ট্রেন যাত্রা শুরুর আগে এবং যাত্রা শেষের পর স্যানিটাইজ করা হচ্ছে।

আরও পড়ুন Canada Explosion: কানাডার অটোয়ায় বাণিজ্যিক ভবনে তীব্র বিস্ফোরণ, ৬ জনের মৃত্যুর আশঙ্কা

আরও পড়ুন Bangaldesh News: হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি উদ্দেশ্যপ্রণোদিত, এই বক্তব্য গ্রহণ করা সম্ভব নয়, জানালেন হাসান মাহমুদ

Published On - 3:49 pm, Sat, 15 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla