করোনার কামড়, বাংলাদেশে একদিনে রেকর্ড মৃত্যু

শনিবার সকাল ৮ টা থেকে রবিবার সকাল ৮ টা পর্যন্ত বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১০২ জন।

করোনার কামড়, বাংলাদেশে একদিনে রেকর্ড মৃত্যু
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 7:27 PM

ঢাকা: একাধিক দেশে ফের কামড় বসাচ্ছে করোনাভাইরাস। হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশেও দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্য়াও। রবিবার হাসিনা প্রশাসন জানিয়েছে একদিনে রেকর্ড মৃত্যু হয়েছে সে দেশে। শনিবার সকাল ৮ টা থেকে রবিবার সকাল ৮ টা পর্যন্ত বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১০২ জন। যা এ পর্যন্ত সর্বোচ্চ।

একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। যার ফলে সে দেশে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ১৮ হাজার ৯৫০। মোট প্রাণ হারিয়েছেন ১০ হাজার ৩৮৫ জন। করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লক্ষ ১৪ হাজার ৯৩৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪০৪ জনের। পজিটিভিটি হার ১৯.৬ শতাংশ।

গত ৮ মার্চ সে দেশে প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলেছিল। তারপর সংক্রমণ বৃদ্ধি পায়। পরে সংক্রমণের দ্রুততা কমলেও ফের হু হু করে ছড়াচ্ছে মারণ ভাইরাস। সংক্রমণে রাশ টানতে ৭ দিনের ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করেছিল হাসিনা প্রশাসন। সেই লকডাউন আরও এক সপ্তাহ জারি থাকতে পারে বলে জানা যাচ্ছে সে দেশের বিভিন্ন সংবাদ মাধ্যম মারফত।

আরও পড়ুন: বাংলাদেশে মেয়াদ বাড়তে পারে ‘সর্বাত্মক লকডাউন’-এর