বাইডেন অভিষেকের আগেই মঞ্চের পাশে বিস্ফোরণের হুমকি

ইডেন ও হ্যারিসের শপথ গ্রহণ হবে ক্যাপিটল ভবনে। সেই ক্যাপিটল ভবনের পাশেই সুপ্রিম কোর্ট।

বাইডেন অভিষেকের আগেই মঞ্চের পাশে বিস্ফোরণের হুমকি
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 20, 2021 | 9:59 PM

ওয়াশিংটন: কিছুক্ষণের মধ্যেই শপথ গ্রহণ করবেন জো বাইডেন (Joe Biden) ও কমলা হ্যারিস। তার আগে মার্কিন সুপ্রিম কোর্টে পৌঁছল বিস্ফোরণের হুমকি। সুপ্রিম কোর্টের মুখপাত্র ক্যাথলিন আর্বার্গ জানিয়েছেন, বিস্ফোরমের হুমকি এসেছে। তবে সম্পূর্ণ ভবন ঘুরেও কোনও বোমা পাওয়া যায়নি।

বাইডেন ও হ্যারিসের শপথ গ্রহণ হবে ক্যাপিটল ভবনে। সেই ক্যাপিটল ভবনের পাশেই সুপ্রিম কোর্ট। যার ফলে হুমকি প্রত্যক্ষ ভাবে মার্কিন প্রেসিডেন্টের জন্যও। মার্কিন ক্যাপিটলে ট্রাম্প-পন্থীদের হামলার পর বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা। অন্যান্য বারের থেকে কয়েক গুণ বেশি জাতীয় রক্ষী থাকবেন এই অনুষ্ঠানে। ওয়াশিংটনের বিভিন্ন অঞ্চলেও থাকছে কড়া নিরাপত্তা।

আরও পড়ুন: ‘বন্ধু, এ বার তোমার পালা’, বাইডেনকে শুভেচ্ছা ওবামার

তবে এবার বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস ছেড়ে ফ্লোরিডার দিকে রওনা দিয়েছেন সস্ত্রীক বিদায়ী প্রেসিডেন্ট। যাওয়ার আগে ট্রাম্প বলেন, “আবার ফিরে আসব, তবে অন্য ভাবে।” যেখান থেকে বিশেষজ্ঞদের অনুমান, হোয়াইট হাউস ছাড়লেও রাজনীতি ছাড়বেন না ট্রাম্প। বাইডেনের অভিষেককে কেন্দ্র করে গোটা ওয়াশিংটনকে কড়া নিরাপত্তার মোড়কে রাখা হয়েছে। হাজারো জাতীয় রক্ষীরা পাহারা দিচ্ছেন ক্যাপিটল ভবন চত্বরে