চুরি হয়ে গেল করোনা ভ্যাকসিন, তদন্তে সেনাবাহিনী

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 21, 2021 | 5:46 PM

টিকা চুরি কাণ্ডের তদন্তে নেমেছে সেনাবাহিনী। ঘটনায় অপরাধী গোষ্ঠীগুলির হাত থাকতে পারে বলে অনুমান প্রশাসনের।

চুরি হয়ে গেল করোনা ভ্যাকসিন, তদন্তে সেনাবাহিনী
ফাইল চিত্র

মোরেলেস: এখন অত্যন্ত মূল্যবান করোনা টিকা (COVID vaccine)। মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করার অন্যতম অস্ত্র এই ভ্যাকসিন। এবার চুরি হয়ে গেল সেই ভ্যাকসিনই। এমনই অবাক করা ঘটনা ঘটেছে মেক্সিকোর মোরেলেস রাজ্যে। সেখানকার একটি হাসপাতাল থেকে টুরি হয়ে গিয়েছে মারণ ভাইরাসের টিকা।

টিকা চুরি কাণ্ডের তদন্তে নেমেছে সেনাবাহিনী। ঘটনায় অপরাধী গোষ্ঠীগুলির হাত থাকতে পারে বলে অনুমান প্রশাসনের। টিকা চুরির পর এই ধরনের ঘটনা রুখতে সারা মেক্সিকো জুড়ে মোতায়েন হয়েছে সেনাবাহিনী। কর্তৃপক্ষ একথাও জানিয়েছে, এই ঘটনার সঙ্গে হাসপাতাল কর্মীর ব্যক্তিস্বার্থ জড়িয়ে থাকতে পারে। যার জন্য টিকা চুরির মতো এমন অসততার কাজ ঘটেছে।

আরও পড়ুন: কথা রাখলেন মোদী, ২০ লক্ষ করোনা টিকার ‘উপহার’ হাতে পেল বাংলাদেশ

এছাড়াও গত মঙ্গলবার সে দেশে অস্ত্র নিয়ে হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার চুরির ঘটনাও ঘটেছে। হামলাকারীরা হসপাতালে ঢুকে বন্দুক তাক করে খালি ৪টি অক্সিজেন ট্যাঙ্ক ও ভর্তি ৩টি অক্সিজেন ট্যাঙ্ক চুরি করে নেয়। প্রসঙ্গত, মেক্সিকোয় হু হু করে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। সে দেশে করোনা আক্রান্ত হয়ে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন লক্ষাধিক মানুষ। করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ছাড়িয়েছে। যার ফলে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে অক্সিজেনের চাহিদা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla