কথা রাখলেন মোদী, ২০ লক্ষ করোনা টিকার ‘উপহার’ হাতে পেল বাংলাদেশ

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 21, 2021 | 4:26 PM

এখনই করোনা টিকা বন্টন শুরু করছেন না হাসিনা। জানা গিয়েছে, ঢাকায় এই মাসের শেষ থেকেই শুরু হবে টিকাকরণের মহড়া।

কথা রাখলেন মোদী, ২০ লক্ষ করোনা টিকার 'উপহার' হাতে পেল বাংলাদেশ
ফাইল চিত্র

ঢাকা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শেখ হাসিনাকে কথা দিয়েছিলেন ২০ লক্ষ করোনা টিকা (COVID vaccine) পাঠাবেন। সেই মতোই বাংলাদেশে পৌঁছল কোভিশিল্ডের ২০ লক্ষ ডোজ়। আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশের বিদেশমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর হাতে টিকা তুলে দিলেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। বৃহস্পতিবার বেলা দেড়টা নাগাদ বিদেশমন্ত্রী একে আব্দুল মোমন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে টিকা তুলে দেন বিক্রম।

টিকা নিয়ে ভারত থেকে উড়ে গিয়েছিল এয়ার ইন্ডিয়ার বিমান। বেলা ১১ টা নাগাদ হজরত শাহজালাল বিমান বন্দরে অবতরণ করে টিকাবাহী বিমান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টিকা পাঠানোর বিষয়ে আশ্বস্ত করেছিলেন। যদিও সেরাম কর্তা পুনাওয়ালার বক্তব্যের পর এই বিষয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছিল। কারণ ভারতে অনুমোদন পাওয়ার পর কোভিশিল্ড রফতানির বিষয়ে সেরাম কর্তা জানিয়েছিলেন, এখনই বিদেশ রফতানি হবে না টিকা।

আরও পড়ুন: পরপর দুই বিস্ফোরণ, মৃত বেড়ে ২০, আহত ৪০

পরে অবশ্য সেরাম কর্তা বিবৃতি দিয়ে জানান, টিকা রফতানিতে কোনও সমস্যা নেই। তবে সেরাম কর্তার মন্তব্যের পরও ঢাকাকে দিল্লি জানিয়েছিল, পৌঁছবেই করোনা টিকা। সেই মতো ২০ লক্ষ করোনা টিকা পৌঁছল বাংলাদেশে। তবে ভারতের পাঠানো এই করোনা টিকা বাদেও সে দেশের সংস্থা ব্রেক্সিমকোর সঙ্গে চুক্তি রয়েছে সেরামের। যার মাধ্যমে আরও টিকা পৌঁছবে বাংলাদেশে। ভারতের মতো বাংলাদেশেও করোনা টিকা বন্টনের ক্ষেত্রে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক। তবে এখনই করোনা টিকা বন্টন শুরু করছেন না হাসিনা। জানা গিয়েছে, ঢাকায় এই মাসের শেষ থেকেই শুরু হবে টিকাকরণের মহড়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla