Imran Khan: বুলেটের আঘাতে ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছে হাড়! জ্ঞান ফেরার পর কী বললেন ইমরান খান?

Imran Khan Health Update: শৌকত খান্নুন হাসপাতালের চিকিৎসক ডঃ ফইজল সুলতান বলেন, "বর্তমানে ইমরান খান স্থিতিশীল রয়েছেন, তবে শরীরে বুলেটের কিছু অংশ রয়ে গিয়েছে।"

Imran Khan: বুলেটের আঘাতে ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছে হাড়! জ্ঞান ফেরার পর কী বললেন ইমরান খান?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 1:00 PM

ইসলামাবাদ: অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন ইমরান খান (Imran Khan)। জনসভা চলাকালীনই গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বর্তমানে আহত অবস্থায় তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। জ্ঞান ফেরার পর হাসপাতাল থেকেই তিনি বার্তা দিলেন জনসাধারণের উদ্দেশে। বললেন, “ভগবান আমায় দ্বিতীয় জীবন দিল।”

বৃহস্পতিবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশের পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে আজাদি মিছিল করছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (Pakistan Tehreek-e-Insaaf) প্রধান ইমরান খান। জাফর আলি চকে পৌঁছতেই কন্টেনারের উপরে দাঁড়িয়ে সমর্থকদের উদ্দেশে হাত নাড়তে শুরু করেছিলেন ইমরান, সেই সময়ই আচমকা তাঁর উপরে গুলি চলে। মাথা নিচু করে কোনওমতে প্রাণে রক্ষা পান তিনি, কিন্তু তাঁর পায়ে গুলি লাগে। সঙ্গে সঙ্গে লাহোরের শৌকত খান্নুন হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে, রাতেই অস্ত্রোপচার হয়।

হামলার পর আজ সকালেই প্রথম ক্য়ামেরার মুখোমুখি হন ইমরান খান। হাসপাতালের বিছানা থেকে শুয়েই তিনি ঈশ্বরকে ধন্যবাদ জানান এবং বলেন, “ভগবান আমায় দ্বিতীয় জীবন দিয়েছে”। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একটি ছবি সামনে এসেছে, যেখানে দেখা গিয়েছে, হাসপাতালের বিছানায় শুয়ে আছেন ইমরান খান। তাঁর চোখ খোলা, ডান পায়ে লম্বা একটি লম্বা ব্যান্ডেজ।

শৌকত খান্নুন হাসপাতালের চিকিৎসক ডঃ ফইজল সুলতান বলেন, “বর্তমানে ইমরান খান স্থিতিশীল রয়েছেন, তবে শরীরে বুলেটের কিছু অংশ রয়ে গিয়েছে। তাঁর অস্ত্রোপচার হয়েছে। একটি বুলেটের আঘাতে তাঁর টিবিয়া হাড় ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছে। হাসপাতালের তরফে পরে বিস্তারিত বিবৃতি জারি করা হবে।”

গতকালই পিটিআই সূত্রে জানানো হয়েছিল, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের পায়ে চারটি গুলি লেগেছে। বর্তমানে তিনি স্থিতিশীল রয়েছেন। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও হামলার নিন্দা করে জানিয়েছিলেন, ইমরান খানের চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা করা হবে।

ইমরান খানের উপরে হামলার খবর শোনার পর ভারত সরকারের তরফেও প্রতিক্রিয়া দেওয়া হয়েছে। বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, “ঘটনাটি সবে ঘটেছে। গোটা বিষয়টির দিকে আমরা নজর রাখছি। এই বিষয়ে এখনই আর কিছু বলা সম্ভব নয়।”