করোনা থেকে পার পাচ্ছেন না ‘পশুরাজরাও’! চিড়িয়াখানায় আক্রান্ত ৪ সিংহ

করোনা আক্রান্ত হয়েছেন সেই চিড়িয়াখানার আরও দুই কর্মীও। ইতিমধ্যেই বার্সালোনার এই চিড়িয়াখানার তরফে যোগাযোগ করা হয়েছে ব্রঙ্কস চিড়িয়াখানায়।

করোনা থেকে পার পাচ্ছেন না 'পশুরাজরাও'! চিড়িয়াখানায় আক্রান্ত ৪ সিংহ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Dec 09, 2020 | 2:06 PM

বার্সালোনা: করোনা (COVID-19) থাবা থেকে পার পাচ্ছেন না ‘পশুরাজরাও’। এবার বার্সালোনার চিড়িয়াখানায় করোনা আক্রান্ত হল ৪ সিংহ। তবে এমনটা প্রথম বার নয়। এর আগে এপ্রিল মাসে বাঘ ও সিংহের করোনা আক্রান্ত হওয়ার খবর এসেছিল নিউ ইয়র্ক থেকে। সেখানকার ব্রঙ্কস চিড়িয়াখানায় করোনা আক্রান্ত হয়েছিল ৪ টি বাঘ ও ৩ টি সিংহ।

বার্সালোনায় (Barcelona) করোনা আক্রান্তদের মধ্যে রয়েছে ৩ টি সিংহী ও একটি সিংহ। ৩ সিংহীরই বয়স ১৬ বছর। তাদের নাম জালা, নিমা ও রান রান। একমাত্র পুরুষটির বয়স ৪, তার নাম কিউম্বে। এখনও চিড়িয়াখানা কর্তৃপক্ষ নিশ্চিত হতে পারেননি যে কীভাবে সংক্রমিত হল এই প্রাণীরা। এদের শরীরে সামান্য উপসর্গ দেখা দিতেই করোনা পরীক্ষা করা হয়। যেখানে আরটিপিসিআর রিপোর্ট পজেটিভ আসে।

 আরও পড়ুন: উচ্চতা বাড়ল মাউন্ট এভারেস্টের, নেপাল ও চিনের যৌথ সমীক্ষায় চমকপ্রদ তথ্য

করোনা আক্রান্ত হয়েছেন সেই চিড়িয়াখানার আরও দুই কর্মীও। ইতিমধ্য়েই বার্সালোনার এই চিড়িয়াখানার তরফে যোগাযোগ করা হয়েছে ব্রঙ্কস চিড়িয়াখানায়। ব্রঙ্কস চিড়িয়াখানায় করোনা আক্রান্ত প্রাণীরা এখন সুস্থ। বার্সালোনার এই চিড়িয়াখানার তরফেও জানানো হয়েছে, প্রাণীরা চিকিৎসায় সাড়া দিচ্ছে। তাদের কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে। কর্তৃপক্ষ খতিয়ে দেখছে কর্মীদের মাধ্যমে সিংহদের শরীরে করোনাভাইরাস প্রবেশ করেছে কিনা। তবে এখনও দর্শনার্থীদের জন্য খোলা রয়েছে চিড়িয়াখানা। কর্তৃপক্ষ জানিয়েছে, আলাদা রাখা হয়েছে আক্রান্ত প্রাণীদের।