Bali: বালির বিচ থেকে তুলে আনা হল পেল্লাই সাইজের কুমির, এমনও হয়, হতবাক পর্যটকরা!

Indonesia: একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কুমিরটির পিছন দিকে নীল দড়ি দিয়ে বেঁধে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

Bali: বালির বিচ থেকে তুলে আনা হল পেল্লাই সাইজের কুমির, এমনও হয়, হতবাক পর্যটকরা!
ছবি ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2023 | 12:10 AM

ইন্দোনেশিয়া: পেল্লাই সাইজের মাছ কিংবা জলের কোনও প্রাণীকে ধীবররা দল বেঁধে টেনে হিঁচড়ে পাড়ের দিকে নিয়ে আসছে, এমন দৃশ্য কম বেশি বিভিন্ন সাগরতটেই দেখা যায়। কিন্তু তা বলে বিশাল আকারের কুমির টেনে নিয়ে আসছে জনা ২০ যুবক, এ দৃশ্য মনে করতে পারা খুবই কঠিন। তবে সম্প্রতি ইন্দোনেশিয়ার বালিতে ছুটি কাটাতে গিয়ে এমনই এক দৃশ্য চাক্ষুষ করলেন এক দম্পতি। নিকল গনজালস তাঁর স্বামী ও ১২ বছরের মেয়েকে নিয়ে লেগিয়ান বিচে ছুটি কাটাতে যান। সেখানেই তিনি এই দৃশ্য ক্যামেরাবন্দি করেন। ৩ মিটার লম্বা একটি কুমিরকে ২০ জন যুবক টেনে তুলে নিয়ে আসছে পাড়ের দিকে। নিঃসন্দেহে এ দৃশ্য বিরল। কারণ, কুমিরকে জলাভূমি, নদীর মুখ বা ম্যানগ্রোভ ছেড়ে এভাবে সমুদ্রের পাড়ে সচরাচর দেখা যায় না।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কুমিরটির পিছন দিকে নীল দড়ি দিয়ে বেঁধে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। নিকলের সেই ছবি দেখে অবাক সকলেই। বালির সমুদ্রে এভাবে কুমিরের অবাধ ঘোরাফেরায় আশঙ্কাও প্রকাশ করেছেন কোনও কোনও পর্যটক।

শুধুমাত্র বালিই নয়, এর আগে ফ্লোরিডাতেও সমুদ্রে ১০ ফুট লম্বা অ্যালিগেটরের দেখা মিলেছিল। পর্যটকদের দিকেই সাঁতরে এগিয়ে আসছিল সে। সে দৃশ্য দেখে পর্যটকদের তো আক্কেল গুড়ুম হওয়ার জোগাড়। এবার আবার বালিতে।  ফেসবুকে বিভিন্ন পেজ থেকে শেয়ারও করা হয়েছে সেইসব ভিডিয়ো।