Russia-Ukraine Conflict : রেহাই পেলেন না সাংবাদিকও, ইউক্রেনে খবর করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত মার্কিন সাংবাদিক

Russia-Ukraine Conflict : রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রাণ গেল এক মার্কিন সাংবাদিকের। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, ইউক্রেনের ইরপিনে গুলিবিদ্ধ নিহত হয়েছেন মার্কিন সাংবাদিক। মৃত সাংবাদিকের নাম ব্রেন্ট রিনউড (Brent Renaud)।

Russia-Ukraine Conflict : রেহাই পেলেন না সাংবাদিকও, ইউক্রেনে খবর করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত মার্কিন সাংবাদিক
মার্কিন সাংবাদিক ব্রেন্ট রিনউড (ছবি সৌজন্য়ে : ফেসবুক)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 8:14 PM

কিয়েভ : রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রাণ গেল এক মার্কিন সাংবাদিকের। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, ইউক্রেনের ইরপিনে গুলিবিদ্ধ নিহত হয়েছেন মার্কিন সাংবাদিক। মৃত সাংবাদিকের নাম ব্রেন্ট রিনউড (Brent Renaud)। রাশিয়ার সেনাবাহিনীর গুলিতে মারা গিয়েছেন ৫১ বছরের সাংবাদিক। প্রেসের গাড়ি থেকে শরণার্থীদের সীমানা অতিক্রমের ছবি করছিলেন সাংবাদিকরা। সেইসময় বিদেশের প্রেসের গাড়িতে গুলি চালায় রুশ বাহিনী। ইউক্রেনের একটি সংবাদ মাধ্যম কিয়েভ ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, আরও দুইজন সাংবাদিক আহত হয়েছেন এবং তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কিয়েভের একটি ওয়েবসাইটের খবর অনুযায়ী, মৃত সাংবাদিক নিউ ইয়র্ক টাইমসের একজন কন্ট্রিবিউটর। তবে তাঁকে সংস্থা মারফত ইউক্রেনে মোতায়েন করা হয়নি। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ আজ ১৭ দিন পেরিয়ে গেল। তবুও যুদ্ধ থামার কোনও ইঙ্গিত নেই। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের মধ্যেই প্রাণ হারালেন মার্কিন সাংবাদিক। ইউক্রেনের বিভিন্ন শহর বিপর্যস্ত। ইউক্রেন জুড়ে শুধুই হাহাকার বিরাজমান।

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি রাতে আচমকাই রাশিয়ার সেনা সীমান্ত পার করে ইউক্রেনে ঢুকে পড়ে হামলা চালায়। এরপর থেকে বিগত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ইউক্রেনর আকাশে বাতাসে মিশেছে বারুদের গন্ধ। তবে এখনও পর্যন্ত পূর্ব এবং উত্তর ইউক্রেন পর্যন্তই লড়াই সীমাবদ্ধ ছিল। তবে এদিন পশ্চিম ইউক্রেনের লভিভ শহরে রুশ হামলায় পরিস্থিতি আরও গম্ভীর হয়ে গিয়েছে। পশ্চিম ইউক্রেনের এই শহরটি পোল্যান্ড সীমান্তের কাছে। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের বহু অঞ্চল থেকে শরণার্থীরা এই শহরে এসে জড়ো হচ্ছেন। এই আবহে লভিভের পাশেই অবস্থিত ইউক্রেনের সামরিক ঘাঁটিতে হামলা করে রুশ সেনা। এই হামলায় মৃত্যু হয়েছে অন্তত ৩৫ জনের। জখম আরও অন্তত ১৩৪ জন। এদিকে শুধু লভিভ নয়, রবিবার সারাদিন জুড়েই ইউক্রেনের বিভিন্ন এলাকাতেই থেকে থেকে এয়ার রেড সাইরেন বেজে উঠেছে।

আরও পড়ুন : Indian Embassy In Kyiv : ‘পরিস্থিতির অবনতি’, কিয়েভে ভারতীয় দূতাবাস নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের

আরও পড়ুন : Missiles Fired At Northern Iraq : ইরাকে মার্কিন দূতাবাসে ক্ষেপণাস্ত্র হামলা, অভিযোগের তির ইরানের দিকে