Imran Khan: ৮ ঘণ্টা ধরে ঘোল খেল পুলিশ, অবশেষে হাজিরা দিতে রাজি ইমরান খান, পারবেন গ্রেফতারি এড়াতে?

Toshakhana Case: মঙ্গলবারই ইমরান খান জানান, গ্রেফতারির জন্য় তিনি মানসিকভাবে প্রস্তুত। 

Imran Khan: ৮ ঘণ্টা ধরে ঘোল খেল পুলিশ, অবশেষে হাজিরা দিতে রাজি ইমরান খান, পারবেন গ্রেফতারি এড়াতে?
ইমরান খান।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 10:10 AM

ইসলামাবাদ: ৮ ঘণ্টার ব্যর্থ অভিযান। গ্রেফতার করা গেল না ইমরান খান(Imran Khan)-কে। তোশাখানা মামলায় (Toshakhana Case) গ্রেফতারির জন্য মঙ্গলবারই ইসলামাবাদ থেকে লাহোরে (Lahore) হাজির হয়েছিল পুলিশ (Police)। কিন্তু পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর বাড়ির কাছেও ঘেঁষতে পারেননি তারা। গোটা এলাকা ঘিরে রাখে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের কর্মী-সমর্থকরা। দিনভর চেষ্টা করেও পুলিশ ইমরান খানকে গ্রেফতার করতে পারেননি। এই পরিস্থিতিতে এবার নিজেই আদালতে হাজিরা দেওয়ার কথা জানালেন ইমরান খান। লাহোর হাইকোর্টে চিঠি দিয়ে তিনি জানান, আগামী ১৮ মার্চ তিনি আদালতে হাজিরা দেবেন।

বুধবার সকালেই লাহোর হাইকোর্ট বারের প্রেসিডেন্টকে চিঠি লেখেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান। সেই চিঠিতে তিনি লেখেন, আগামী ১৮ মার্চ তিনি তোশাখানা মামলায় আদালতে হাজিরা দেবেন।

মঙ্গলবারই ইমরান খান জানান, গ্রেফতারির জন্য় তিনি মানসিকভাবে প্রস্তুত। তিনি বলেন, “আমি মানসিকভাবে প্রস্তুত কারণ বাইরে বিশাল বাহিনী এসেছে। শুধুমাত্র পুলিশ নয়, রেঞ্জাররাও এসেছে যা সেনাবাহিনীর অংশ। মনে হচ্ছে যেন পাকিস্তানের সবথেকে বড় সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে।”

সরকারকে আক্রমণ করে ইমরান বলেন, “আমার মনে হয়, ওরা মনস্থির করেই এসেছে। ওরা আইন রক্ষার জন্য চিন্তিত নয়, কারণ সবথেকে বড় অপরাধী তো সরকারের গদিতেই বসে রয়েছে। ক্যাবিনেটের ৬০ শতাংশ সদস্যই দুর্নীতি মামলায় জামিনে মুক্তি পেয়েছে। ওরা আমার দলের জনপ্রিয়তা নিয়ে ভয়ভীত, তাই আমায় নির্বাচন থেকেই সরিয়ে দিতে চাইছেন। সমস্ত সমীক্ষাতেই দেখা গিয়েছে আমরাই বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরব আর সেই কারণেই আমায় নির্বাচনের চিত্র থেকেই সরিয়ে ফেলতে চাইছেন।”

উল্লেখ্য, গতকাল ইমরান খানকে গ্রেফতার করতে পাকিস্তান পুলিশ হাজির হতেই, পিটিআই সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। লাঠিচার্জ, কাঁদানে গ্যাস, জলকামান ব্যবহার করা হয় বিক্ষোভকারীদের উপরে। বহু পিটিআই সমর্থকেরা আহতও হন।  মঙ্গলবার বিকেলে ইমরান খান একটি ভিডিয়োবার্তা প্রকাশ করে পিটিআই সমর্থকদের লড়াই জারি রাখার কথা বলেন। এরপরই অশান্তি আরও বাড়ে। বিতর্কের মাঝেই সাফাই দিয়ে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী বলেন, “নিজেদের স্বাধীনতার জন্য যে লড়াইয়ের কথা বলেছিলাম, তার অর্থ মোটেও অশান্তি ছড়ানো ছিল না। স্বাধীনতার জন্য লড়াই মানে নিজেদের গণতান্ত্রিক অধিকারের জন্য লড়াই। আমার ২৬ বছরের রাজনৈতিক জীবনে আমি কখনও পিটিআই কর্মী-সমর্থকদের হিংসা ছড়াতে বলিনি।”