US Man Protest: চাকরি করেন? বেতন কম? এই যুবকের মতো প্রতিবাদ করে দেখতে পারেন… দেখুন ভিডিয়ো

Work From Home: সাইমন নামের ওই যুবক কম বেতনের প্রতিবাদে অফিসের কিউবিকলে থাকা শুরু করেছেন। এই সংক্রান্ত একটি ভিডিও তিনি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন।

US Man Protest: চাকরি করেন? বেতন কম? এই যুবকের মতো প্রতিবাদ করে দেখতে পারেন... দেখুন ভিডিয়ো
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 1:35 PM

ওয়াশিংটন: করোনার সময়ে দীর্ঘদিন ধরে অফিসগুলি বন্ধ ছিল। সংক্রমণের ভয়ে অফিস কর্তৃপক্ষ কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়েছিলেন। ওয়ার্ক ফ্রম হোমই রোজকার জীবনের অঙ্গ হয়ে উঠেছিল। করোনা সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হয়েছে। তাই ধীরে ধীরে সকলেই অফিসে ফিরতে শুরু করেছেন। এরই মাঝে অভিনব কায়দায় প্রতিবাদ দেখালেন এক মার্কিন যুবক।

যাঁরা চাকরি করেন, অনেক সময়ই তাদের বেতন নিয়ে নানা দাবিদাওয়া থাকে। অনেকেই মনে করেন তিনি যে কাজ করেন, সেই তুলনায় তাঁকে কম বেতন দেওয়া হয়। বারবার অফিস কর্তৃপক্ষের কাজে আবেদন করেও কোনও সুরাহা হয়না। কিন্তু মার্কিন এক যুবক কম বেতনের প্রতিবাদে যা করলেন তাতে অনেকেই অবাক হয়ে গিয়েছেন। অনেকেই হয়ত প্রতিবাদের এই ধরন থেকে অনুপ্রেরণা পাবেন। এই যুবকের কাণ্ড কারখানা দেখে অনেকেই বলছেন তিনি ওয়ার্ক ফ্রম হোম নয়, রীতিমতো ‘হোমিং ফ্রম ওয়ার্ক’ করছেন।

সাইমন নামের ওই যুবক কম বেতনের প্রতিবাদে অফিসের কিউবিকলে থাকা শুরু করেছেন। এই সংক্রান্ত একটি ভিডিও তিনি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে ওই যুবক অফিসের কিউবিকলে তার স্যুটকেস থেকে প্রয়োজনীয় জিনিসপত্র বের করেছেন। ভিডিয়ো তিনি বলেন, “এটা আমি, কয়েকটি ব্যাগে সব জিনিসপত্র নিয়ে আমি অফিসে চলে এসেছি। আমি আমার নিজের বাড়ি থেকে অফিসের কিউবিকলে থাকা শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। তারা আমাকে উপযুক্ত বেতন দেয় না। তাই এর প্রতিবাদ হিসেবে, আমি আমরা কর্মক্ষেত্রেই থাকার সিদ্ধান্ত নিয়েছি। এখন এটা কতদিন চালান সম্ভব দেখব।”

তিনি প্যাকেটজাত খাবার নিয়ে অফিসে থাকা শুরু করেছেন। তিনি সেখানে স্লিপিং ব্যাগে ঘুমানো শুরু করেছেন। আরও একটি ভিডিয়োতে দেখা গিয়েছে তিনি অফিসেই স্নান করছেন। সাইমনের ভিডিয়ো প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই তিনি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। করোনা পরবর্তী সময়ে অফিস খোলার পর থেকে তিনি অফিসে থাকতে শুরু করেছেন।

আরও পড়ুন ICJ On Russia-Ukraine Conflict : ‘অবিলম্বে সামরিক অভিযান বন্ধ করুক রাশিয়া’, ইউক্রেন ইস্যুতে গুরুত্বপূর্ণ রায় আন্তর্জাতিক আদালতের