Women Harassment in Pakistan: জল চাইতে আসাই ‘অপরাধ’, চুরির অভিযোগে প্রকাশ্যে নগ্ন করে মারধর ৪ মহিলাকে

Women Harassment in Pakistan: চুরির অভিযোগে প্রকাশ্যে ওই চারজন মহিলাকে নগ্ন করে একদল ব্যক্তি। তবে এখানেই শেষ নয়, সকলের সামনে টেনে হিচড়ে নিয়ে গিয়ে লাঠি দিয়ে মারধরও করা হল ওই চারজনকে।

Women Harassment in Pakistan: জল চাইতে আসাই 'অপরাধ', চুরির অভিযোগে প্রকাশ্যে নগ্ন করে মারধর ৪ মহিলাকে
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 11:42 AM

লাহোর: দোকানে থরে থরে সাজানো জিনিসপত্র থেকেই নাকি উধাও হয়ে গিয়েছিল বেশ কিছু সামগ্রী। সেই সময়ই দোকানে উপস্থিত ছিলেন চারজন মহিলা। চুরির (Stealing) অভিযোগে প্রকাশ্যে ওই চারজন মহিলাকে নগ্ন (Naked) করে একদল ব্যক্তি। তবে এখানেই শেষ নয়, সকলের সামনে টেনে হিচড়ে নিয়ে গিয়ে লাঠি দিয়ে মারধরও করা হল ওই চারজনকে। ঘটনাটি ঘটেছে পাকিস্তান(Pakistan)-র পঞ্জাব প্রদেশে।  ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো (Viral Video)।

চলতি সপ্তাহের সোমবার পাকিস্তানের ফইসালাবাদে (Faisalabad) এই ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক কিশোরী সহ চারজন মহিলা নগ্ন অবস্থায় দাঁড়িয়ে রয়েছেন। তাদের ঘিরে বেশ কয়েকজন পুরুষ দাঁড়িয়ে রয়েছেন। বিবস্ত্র মহিলারা এক টুকরো কাপড়ের জন্য আবেদন করছেন, কিন্তু তাদের আর্জি শোনার বদলে নগ্ন অবস্থাতেই লাঠি দিয়ে তাদের মারধর করা হচ্ছে। মহিলারা কান্নাকাটি করে তাদের ছেড়ে দেওয়ার আবেদন জানালেও কেউ তাদের কথা শুনছিলেন না। প্রায় এক ঘণ্টা ধরে তাদের নগ্ন অবস্থায় রাস্তায় হাঁটানো হয় বলে জানা গিয়েছে।

এই ঘটনার বেশ কয়েকটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নড়েচড়ে বসে পাকিস্তানের পঞ্জাব পুলিশ। মঙ্গলবার পঞ্জাব পুলিশের মুখপাত্র টুইট করে বলেম, “মহিলাদের বিবস্ত্র করে মারধরের দুঃখজনক ঘটনায় প্রধান পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে ভিডিয়ো দেখে। বাকিদেরও খোঁজ করা হচ্ছে। পুলিশ গোটা বিষয়টির তদন্ত করছে এবং ঘটনার সঙ্গে জড়িত সকলকে আইনি শাস্তির মুখে পড়তে হবে।”

ধৃত পাঁচজন সহ একাধিক অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। অন্যদিকে নির্যাতিতা মহিলারা জানিয়েছেন, ওইদিন তারা আবর্জনা কুড়োতেই ফইসালাবাদের বাবা চক মার্কেটে গিয়েছিলেন। জল তেষ্টা পাওয়ায় তারা উসমান ইলেকট্রিক স্টোরের ভিতরে যান এবং এক বোতল জল চান। এরপরই দোকানের মালিক অভিযোগ করেন যে, তারা চুরি করার উদ্দেশ্যে দোকানের ভিতর প্রবেশ করেছে। সাদ্দাম নামক ওই দোকানের মালিক ও অন্যান্য লোকজনেরা তাদের মারধর শুরু করে। এরপর জোর করে জামা কাপড় খুলিয়ে তাদের টেনে হিচড়ে বাজারের মাঝখানে নিয়ে আসে। তাদের নগ্ন করার ভিডিয়োও বানায় অভিযুক্তরা। বাজারে উপস্থিত লোকজনেরা নীরব দর্শকের ভূমিকাই পালন করেছিল, কেউ সাহায্য করেনি বলেই তারা অভিযোগ করেন।

আরও পড়ুন: Shringla meets Momen: ‘ভারত-বাংলাদেশ সম্পর্কের সোনালি অধ্যায় চলছে’, ঢাকা সফরে বন্ধুত্বের নতুন সংজ্ঞা শ্রিংলার 

ফইসালাবাদের পুলিশ প্রধান ডঃ আবিদ খান জানান, দোকানের মালিক সহ মূল ৫ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক, তাঁদের খোঁজে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

আরও পড়ুন: Omicron: সত্যিই কি ভ্যাকসিনকে পুরোপুরি ফাঁকি দিয়ে প্রবেশ করবে ওমিক্রন? কী বলছে WHO?