হাতে নেই হোয়াইট হাউস, নতুন এলাহি ঠিকানা খুঁজলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্পের নতুন ঠিকানা কী হতে চলেছে?

হাতে নেই হোয়াইট হাউস, নতুন এলাহি ঠিকানা খুঁজলেন ট্রাম্প
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 20, 2021 | 5:19 PM

ওয়াশিংটন: হোয়াইট হাউসে ট্রাম্পের (Donald Trump) দিন শেষ। মার্কিন মসনদে বসছেন জো বাইডেন। অর্থাৎ ওভাল অফিস থেকে মিটিং হল হোয়াইটের হাউসের আর কিছুই থাকছে না ট্রাম্পের হাতে। অগত্যা অন্য বাসস্থান খুঁজে বের করলেন আমেরিকার ৪৫-তম মার্কিন প্রেসিডেন্ট। ফ্লোরিডার মার-এ-লাগো রিসর্টই হচ্ছে বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের নতুন ঠিকানা।

আজকেই হোয়াইট হাউস ছেড়ে দিতে হল ট্রাম্পকে। তাই তাঁর সব ব্যবহারের সামগ্রী নিয়ে ট্রাক ঢুকল ফ্লোরিডার পাম সৈকতের মার-এ-লাগো রিসর্টে। বুধবার সকালেই মার-এ-লাগো উড়ে যাবেন ট্রাম্প। শীতকালে বড়দিনের ছুটিতে ট্রাম্প ছিলেন এই রিসর্টে। এখানেই তখন যাবতীয় সরকারি কাজ করেছিলেন ট্রাম্প। তাই অনেকেই মার-এ-লাগোকে ‘শীতকালীন হোয়াইট হোউস’-এর তকমা দিয়েছেন।

ট্রাম্পের ব্যক্তিগত ঠিকানা ছিল নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ার। কিন্তু ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে সেই ঠিকানা বদলে হয় ফ্লোরিডার এই রিসর্ট। ১৯৮৫ সালে ১ কোটি ডলার খরচ করে এই ম্যানসন কিনেছিলেন ট্রাম্প। পরবর্তীকালে এটিকেই ব্যক্তিগত ক্লাবের রূপ দেন তিনি। এটিই দীর্ঘ ৪ বছর ধরে ছিল তাঁর শীতকালীন ছুটি কাটানোর জায়গা। সেখানেই পাকাপাকি থাকতে শুরু করলেন তিনি।

আরও পড়ুন: বন্ধ হবে মেক্সিকো প্রাচীরের কাজ, প্রথম দিনই ‘মুসলিম-ব্যান’ তুলে নেবেন বাইডেন

আটলান্টিক সাগর পারে এই রিসর্টে রয়েছে ২০ হাজার বর্গফুটের বলরুম, এই রিসর্টে রয়েছে ট্রাম্পের ব্যক্তিগত কোয়ার্টার। যেখানে প্রবেশাধিকার নেই ক্লাবের সদস্যদেরও।