ফের সন্ত্রাসের শিকার প্যারিস! ছুরি দিয়ে কুপিয়ে খুন মহিলা পুলিশ আধিকারিক

হামলা চালানোর পরই পালটা আততায়ীকে লক্ষ্য করে গুলি চালায় পুলিশ। হাসপাতালে ভর্তি করার পর মৃত্যু হয় ওই ব্যক্তির।

ফের সন্ত্রাসের শিকার প্যারিস! ছুরি দিয়ে কুপিয়ে খুন মহিলা পুলিশ আধিকারিক
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 10:04 PM

প্যারিস: ফের একবার জঙ্গি হামলার ঘটনা ফ্রান্সে। ছুরি দিয়ে একের পর এক কোপ মেরে পুলিশ স্টেশনের ভিতরেই মর্মান্তিকভাবে খুন করা হল এক মহিলা পুলিশ আধিকারিককে। ঘটনার তদন্তে নেমে প্রাথমিকভাবে একে জঙ্গি হামলা বলেই মনে করছেন তদন্তকারীরা। হাড় হিম করা এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ-পশ্চিম প্যারিসের রম্বুইয়েঁ পুলিশ স্টেশনের ভিতরে।

স্থানীয় সূত্রে খবর, মৃত মহিলা পুলিশ আধিকারিকের বয়স ৪৮। যে সময় তাঁর উপর হামলা হয় তখন তিনি নিরস্ত্র অবস্থায় ছিলেন। হামলা চালায় ৩৬ বছর বয়সী এক ব্যক্তি। হামলা চালানোর পরই পালটা আততায়ীকে লক্ষ্য করে গুলি চালায় পুলিশ। হাসপাতালে ভর্তি করার পর মৃত্যু হয় ওই ব্যক্তির। শুক্রবার স্থানীয় সময় ২ টো ২০ নাগাদ। ঘটনার তদন্তভার গ্রহণ করেছে প্যারিসের সন্ত্রাস দমন শাখা।

প্রত্যক্ষদর্শীদের কথায়, দুপুরের লাঞ্চ সেরে পুলিশ স্টেশনে ঢুকতে যাচ্ছিলেন ওই মহিলা আধিকারিক। সেই সময় গেটের বাইরেই মোবাইল নিয়ে ঘাঁটাঘাটি করছিল ওই ব্যক্তি। সুযোগ বুঝে আচমকাই সে ঝাঁপিয়ে পড়ে ওই মহিলার উপর। ছুরি দিয়ে পর পর কোপ বসাতে শুরু করে গলায়। এই দৃশ্য দেখে আততায়ীকে লক্ষ্য করে গুলি ছোড়েন অন্যান্য পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন: লকডাউনের মধ্যেই খুলে দেওয়া হবে দোকান, শপিং মল, সিদ্ধান্ত বাংলাদেশে

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সে দেশের প্রধানমন্ত্রী জেন ক্যাস্টেক্স। পুলিশ জানিয়েছে, ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি গত কয়েক বছর আগেই টিউনিশিয়া থেকে ফ্রান্সে এসেছিল। এই হামলার পিছনে কী উদ্দেশ্য রয়েছে তা পরিষ্কার নয়, যে কারণে একে জঙ্গি হামলা হিসেবেই তদন্ত করা হচ্ছে। এই ঘটনা গত বছরের স্মৃতি উস্কে দিয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার কারণে সেবার নিজের শিক্ষককে গলা কেটে খুন করেছিল এক স্কুল পড়ুয়া।

আরও পড়ুন: করোনা বাড়তেই ব্রিটেনের পথে হাঁটল কানাডাও, ১ মাসের জন্য বিমান চলাচল বন্ধের ঘোষণা সরকারের