Ambani: ২০ কেজি সোনা দিয়ে তৈরি হল মুকুট, গণেশ পুজোয় দান অনন্ত অম্বানীর

Ambani: লালবাগ চা রাজা মন্ডলের সভাপতি বালাসাহেব কাম্বলে জানিয়েছেন, বৃহস্পতিবার অম্বানী পরিবার অনুদান হিসেবে ২০ কেজি সোনার মুকুট এনেছে। প্রথম দর্শনের পর রাজাকে এই মুকুট দেওয়া হয়েছে।

Ambani: ২০ কেজি সোনা দিয়ে তৈরি হল মুকুট, গণেশ পুজোয় দান অনন্ত অম্বানীর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 7:57 PM

মুম্বই: বৃহস্পতিবার সন্ধ্যায় দেখা গেল ‘লালবাগের রাজা’-র প্রথম ঝলক। গণেশ পূজায় প্রত্যেকবারই এই মণ্ডপে উপস্থিত হন মুম্বইবাসী। আর সেই পুজো উপলক্ষে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানীর ছোট ছেলে অনন্ত অম্বানী লালবাগ চা রাজাকে একটি মুকুট দান করেন। এই মুকুটটি তৈরিতে ২০ কেজি সোনা ব্যবহার করা হয়েছে বলে জানা যাচ্ছে। সোনার মুকুটের দাম অন্তত ১৫ কোটি টাকা।

বৃহস্পতিবার লালবাগ চা রাজার মূর্তি উন্মোচন করা হয়। তারপর লালবাগ চা রাজাকে ২০ কেজি সোনার মুকুট পরানো হয়। এই মুকুটটি দান করেছে অনন্ত অম্বানী এবং রিলায়েন্স ফাউন্ডেশন। অনন্ত অম্বানী এবং সমগ্র অম্বানী পরিবার বিগত বহু বছর ধরে লালবাগ চা রাজার আয়োজনের সঙ্গে যুক্ত। তারা লালবাগ চা রাজার বিসর্জন যাত্রায়ও অংশগ্রহণ করে।

লালবাগ চা রাজা মন্ডলের সভাপতি বালাসাহেব কাম্বলে জানিয়েছেন, বৃহস্পতিবার অম্বানী পরিবার অনুদান হিসেবে ২০ কেজি সোনার মুকুট এনেছে। প্রথম দর্শনের পর রাজাকে এই মুকুট দেওয়া হয়েছে। তিনি বলেন, অম্বানী পরিবার দীর্ঘদিন ধরে মন্ডলের সঙ্গে যুক্ত এবং আমরা গণপতি বাপ্পার প্রতি তাদের ভক্তি দেখে গর্বিত। তারা প্রায়ই প্রতিবারই এই উৎসবে অংশগ্রহণ করে।

অনন্ত একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে তারা সকলেই খুব ধর্মীয় এবং আধ্যাত্মিকতায় বিশ্বাসী। অনন্ত জানান, তাঁর ভাই আকাশ শিবের পরম ভক্ত, বাবা গণেশের পূজা করেন, মা নবরাত্রিতে নয় দিন উপবাস করেন।

অম্বানী পরিবারকে প্রায়ই ধর্মীয় অনুষ্ঠানে দেখা গিয়েছে। ব্যবসায়িক পরিবার ছাড়াও এই পরিবার দাতব্য কাজেও উদারভাবে দান করে থাকে। রাম মন্দিরের পবিত্রতায় অম্বানী পরিবারও অংশ নিয়েছিল। মুকেশ অম্বানীর পরিবারকে প্রায়ই মন্দিরে গিয়ে প্রার্থনা করতে দেখা যায়।