Axis Bank: এই মেয়াদের স্থায়ী আমানতে মিলবে বেশি রিটার্ন, ঘোষণা Axis Bank-র

Axis Bank: নির্দিষ্ট মেয়াদের আমানতে সুদের হার বাড়াল অ্য়াক্সিস ব্যাঙ্ক। ৪০ বেসিস পয়েন্ট বাড়ল সুদের হার।

Axis Bank: এই মেয়াদের স্থায়ী আমানতে মিলবে বেশি রিটার্ন, ঘোষণা Axis Bank-র
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 7:20 PM

আমানতকারীদের জন্য সুখবর। ব্যাঙ্কে রিটার্নে আরও বেশি হারে মিলবে সুদ। গ্রাহকদের জন্য এই সুখবর নিয়ে আসল অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)। ২ কোটি টাকার নিচে সুদের হার (Interest Rates) বাড়াল এই বেসরকারি ব্যাঙ্ক (Private Bank)। গত ১০ মার্চ ৪০ বেসিস পয়েন্ট সুদের হার বৃদ্ধির ঘোষণা করেছিল অ্যাক্সিস ব্যাঙ্ক। ১৩ মাস থেকে ২ বছর মেয়াদের আমানতের ক্ষেত্রে এই নয়া সুদের হার প্রযোজ্য। এই মেয়াদের আমানতে সুদ মিলবে ৩.৫০ শতাংশ থেকে ৭ শতাংশ।

অ্যাক্সিস ব্যাঙ্কের FD-তে এখন সাধারণ নাগরিকরা (General Public) সর্বোচ্চ ৭.২৬ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। সেখানে ২ বছর থেকে ৩০ মাসের আমানতে প্রবীণ নাগরিকরা (Senior Citizens) সর্বোচ্চ ৮.০১ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। এই সুদের হার বৃদ্ধির পর আমানতকারীরা অন্যান্য় মেয়াদের আমানতে আগের হারেই সুদ পাবেন। তবে ১৩ মাস থেকে ২ বছরের মেয়াদের পাবেন বর্ধিত হারে সুদ। এই মেয়াদের আমানতে ৪০ বেসিস পয়েন্ট সুদ বেড়ে ৬.৭৫ শতাংশ থেকে বর্তমানে হয়েছে ৭.১৫ শতাংশ। ২ বছর থেকে ৩০ মাসের আমানতে ৭.২৬ শতাংশ হারে সুদ পাবেন গ্রাহকরা। আর ৩০ মাস থেকে ১০ বছরের আমানতে সুদ মিলবে ৭ শতাংশ হারে।

এদিকে যেসব ফিক্সড ডিপোজিটের মেয়াদ আগামী ৬ মাস থেকে ১০ বছরের মধ্যে পরিপূর্ণ হবে প্রবীণ নাগরিকরা তাতে অতিরিক্ত হারে সুদ পাবেন। তবে সাধারণ নাগরিকদের জন্য সুদের হার একই থাকবে।