Interest Rates on FDs: তাবড় সংস্থাগুলিকে পিছনে ফেলে আকর্ষণীয় ঘোষণা এই বেসরকারি ব্যাঙ্কের, FD-তে সুদের হার শুনলে চমকে যাবেন

Interest Rates on FDs: স্থায়ী আমানতে সুদের হার বাড়াল ১০২ বছরের পুরনো বেসরকারি ব্যাঙ্ক। এই ব্য়াঙ্কের স্থায়ী আমানতে ৮.৫০ শতাংশ পর্যন্ত মিলতে পারে সুদ।

Interest Rates on FDs: তাবড় সংস্থাগুলিকে পিছনে ফেলে আকর্ষণীয় ঘোষণা এই বেসরকারি ব্যাঙ্কের, FD-তে সুদের হার শুনলে চমকে যাবেন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2023 | 9:21 AM

FD তে সুদের হার বাড়াল ১০২ বছরের পুরনো একটি বেসরকারি ব্য়াঙ্ক। ১৯২১ সালে প্রতিষ্ঠিত তামিলনাড় মার্কেন্টাইল ব্যাঙ্ক। ভারতের বিভিন্ন জায়গায় মোট ৫০৯ টি শাখা রয়েছে এই ব্যাঙ্কের। এবং ১২ টি আঞ্চলিক অফিস রয়েছে। এই শতাধিক বছরের ব্যাঙ্কটি ২ কোটি টাকার নীচে আমানতে বাড়াল সুদের হার। গত ১০ ফেব্রুয়ারি থেকেই এই নয়া সুদের হার কার্যকর হয়েছে। সম্প্রতি আরবিআই ২৫ বেসিস পয়েন্ট রেপো রেট বৃদ্ধি করেছে। বর্তমান রেপো রেট দাঁড়িয়েছে ৬.৫ শতাংশ। তারপরই সুদের হার (Interest Rates) বৃদ্ধি করল এই বেসরকারি ব্যাঙ্ক। সুদের হার বৃদ্ধির পর স্থায়ী আমানতে ৮ শতাংশ পর্যন্ত মিলবে সুদ। আর প্রবীণ নাগরিকরা পাবেন ৮.৫০ শতাংশ হারে সুদ।

২ কোটি টাকার নীচে বিভিন্ন মেয়াদের স্থায়ী আমানতের ক্ষেত্রে তামিলনাড় মার্কেন্টাইল বর্তমান সুদের হার :

৭ দিন থেকে ১২০ দিনের জন্য: ৫.২৫ শতাংশ

১২১ দিন থেকে ১ বছরের কম সময়ের জন্য: ৬ শতাংশ

৩০০ দিনের স্থায়ী আমানতে: ৮ শতাংশ

১ বছর মেয়াদের আমানতে: ৭.২৫ শতাংশ

১ বছর থেকে ২ বছরের মধ্যে আমানতের উপর: ৭ শতাংশ

২ বছর থেকে ৩ বছরের মধ্যে আমানতের উপর: ৬.৭৫ শতাংশ

৩ বছর থেকে ১০ বছরের মধ্যে আমানতের জন্য: ৬.৫০ শতাংশ

৬ মাস থেকে ১০ বছরের মেয়াদের স্থায়ী আমানতের জন্য প্রবীণ নাগরিকরা সাধারণ সুদের হারের থেকে অতিরিক্ত সুদ পাবেন।

স্থায়ী আমানতে ০.৫০ শতাংশ অর্থাৎ, ৫০ বেসিস পয়েন্ট অতিরিক্ত সুদের হার পাবেন প্রবীণ নাগরিকরা। ৩০০ দিন থেকে ১০ বছরের স্থায়ী আমানতের উপর সর্বোচ্চ ৮.৫০ শতাংশ সুদ পাবেন প্রবীণ নাগরিকরা।