Gold Price Today: সোনা পৌঁছলো ৫০ হাজারের দোড়গোড়ায়, জানুন রুপো বাড়ল কত

Gold Price Today: বিশেষজ্ঞদের বক্তব্য দীপাবলিতে জমিয়ে সোনা বিক্রি হয়েছে। উৎসবের মরশুম শেষ হওয়ার পর এখন বিয়ের মরশুম শুরু হয়ে গিয়েছে। এই অবস্থায় সোনা রুপোর দাম চাহিদা বৃদ্ধির সমর্থন পেয়েছে। সোনা আবারও ধীরে ধীরে ৫০,০০০ টাকা প্রতি ১০ গ্রামের দিকে এগোচ্ছে।

Gold Price Today: সোনা পৌঁছলো ৫০ হাজারের দোড়গোড়ায়, জানুন রুপো বাড়ল কত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 2:10 PM

কলকাতা: সোনা-রুপোর দাম বাড়া শুরু হয়ে গিয়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) আজ আবারও ডিসেম্বর মাসের সোনার দাম ০.১১ শতাংশ বেড়েছে। অন্যদিকে রুপোর দাম ০.২৬ শতাংশ কম হয়েছে। বিশেষজ্ঞদের বক্তব্য দীপাবলিতে জমিয়ে সোনা বিক্রি হয়েছে। উৎসবের মরশুম শেষ হওয়ার পর এখন বিয়ের মরশুম শুরু হয়ে গিয়েছে। এই অবস্থায় সোনা রুপোর দাম চাহিদা বৃদ্ধির সমর্থন পেয়েছে। সোনা আবারও ধীরে ধীরে ৫০,০০০ টাকা প্রতি ১০ গ্রামের দিকে এগোচ্ছে।

ডিসেম্বর মাসের সোনার দাম আজ ০.১১ শতাংশ বেড়ে প্রতি ১০ গ্রামের দাম ৪৯,০৯৩ টাকা হয়েছে। অন্যদিকে রুপোর দাম ০.২৬ শতাংশ কম হয়ে প্রতি কেজির দাম হয়েছে ৬৬,৪০৯ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৮৭৫ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৯,০০০ টাকা। পাশাপাশি ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম রয়েছে যথাক্রমে ৪৮,৭৫০ টাকা এবং ৪,৮৭,৫০০ টাকা। অন্যদিকে শহরে আজ ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫,১৪৫ টাকা। ৮ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪১,১৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম আজ যথাক্রমে ৫১,৪৫০ টাকা এবং ৫,১৪,৫০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

এদিন এমসিএক্সে ডিসেম্বর মাসের সোনার দাম ৪৯,০৮৭.০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন রয়েছে প্রতি কেজি ৬৬,৫৭৫ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর জুয়েলারি কোম্পানির শেয়ারের দাম আজ অনেকটাই বেড়েছে। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম -০.৭০ শতাংশ কমে হয়েছে ২,৫১১.৬৫ টাকা। অন্যদিকে রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ৫.৯০ শতাংশ বেড়ে হয়েছে ৭২৬.০০ টাকা। বৈভব গ্লোবালের শেয়ারের দাম ২.৮৫ শতাংশ বেড়ে হয়েছে ৫৮৩.৬০ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম -১.৩৩ শতাংশ কমে হয়েছে ৭৪.৩৫ টাকা। এছাড়াও গোল্ড ইন্টারের শেয়ারের দাম ০.৪৬ শতাংশ বেড়ে হয়েছে ৯৩৬.১০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ব বাজারে আজ সোনার দাম বেড়েছে। এদিন বিশ্ব বাজারে সোনার দাম ০.৪৪ শতাংশ অর্থাৎ ৮.০৩ ডলার বেড়ে হয়েছে প্রতি আউন্স ১,৮৫৮.৬০ ডলার। অন্যদিকে রুপোর দাম +০.৯১ শতাংশ অর্থাৎ ০.২৩ সেন্ট বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ২৫.০৬ ডলার।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমতে দেখা গিয়েছে।। মঙ্গলবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম -১.০৫ শতাংশ কমে হয়েছে ৪২.৩০ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন -১.৪৫ শতাংশ কমে হয়েছে ৪,৪৬০.০০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম -০.৮২ শতাংশ কমে হয়েছে ৪২.৪৮ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে -০.৫০ শতাংশ এবং -০.৪৬ শতাংশ কমে হয়েছে ৪৩.৬০ টাকা ও ৪৩.৫৬ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: দেশের বেশকিছু শহরে পেট্রোল ডিজেলের দাম নামল ১০০-র নীচে, জানুন কলকাতায় দাম কত