Gold Price Today : রবিবারে সোনার বাজারের কী হাল? কত টাকায় মিলবে সোনা-রুপো

Gold Price Today : রবিবারে একই রইল সোনার দাম। সোনার দামে কিছুদিন স্বস্তি মেলার পর ফের ঊর্ধ্বমুখী সোনার দাম। তবে গতকাল কিছুটা দাম কমেছিল রুপোর।

Gold Price Today : রবিবারে সোনার বাজারের কী হাল? কত টাকায় মিলবে সোনা-রুপো
ছবি সৌজন্যে : Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 1:34 PM

কলকাতা : সোনার দামে স্বস্তি মিলছে না মধ্যবিত্তের। কিছুদিন পরপর সোনার দামে পতন দেখা গিয়েছিল। কিন্তু সোনা ক্রেতাদের উদ্বেগ বাড়িয়ে ফের ঊর্ধ্বমুখী হলুদ ধাতু। তবে রবিবার সোনার দামে কোনও পরিবর্তন হয়নি। শনিবার ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৫০ টাকা বেড়ে হয়েছিল ৪৭,০৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছিল ৩৮০ টাকা। এদিন সোনার এই দামই বহাল রইল। শনিবার রুপোর দামে পতন নজরে এসেছিল। গতকাল ১ কেজি রুপোর দাম ৩০০ টাকা কমে হয়েছিল ৬১৪০০ টাকা। রবিবার সেই দামই বহাল থাকল।

সকাল ১১ টায় এমসিএক্স সূচক অনুযায়ী আজকের সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৭০৫ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,৬৪০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৭,০৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৭০,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,১৩৩ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪১,০৬৪ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫১,৩৩০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,১৩,৩০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,৪০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

গতকাল বাজার বন্ধের সময় ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার শেষ দাম ছিল ৪৭,০৫০ টাকা। এদিন সেই দামই বহাল রয়েছে। গত এক সপ্তাহে সর্বোচ্চ রয়েছে সোনার দাম। গতকাল ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার শেষ দাম ছিল ৫১,৩৩০ টাকা। এদিন দামের কোনও হেরফের দেখা যায়নি। মে মাসের মাঝামাঝি দিকে গত তিনমাসে সর্বনিম্ন হয়েছিল সোনার দাম। কিন্তু ফের ঊর্ধ্বমুখী সোনার দাম। সোনার দামের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দামও। তবে গতকাল রুপোর দামে পতন দেখা গিয়েছে। গতকাল এক কেজি রুপোর শেষ দাম ছিল ৬১,৪০০ টাকা। রবিবারও সেই দামই বহাল থাকল।

দেশীয় বাজারে সোনার দাম বাড়ার অন্যতম কারণ হল বিশ্ব বাজারে সোনার দাম। এদিন বিশ্ব বাজারে এক ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৮৪৬.৬৮ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

রবিরার টাইটান শেয়ারের দাম রয়েছে ২,১৪৫.৫৫ টাকা। কল্যাণ জুয়েলারের দাম ৬২.২০ টাকা। পিসি জুয়েলারের দাম রয়েছে ২১.০৫ টাকা।