Insurance Policy: LIC দিচ্ছে কোটিপতি হওয়ার সুযোগ! ৪ বছর বিনিয়োগ করে পাবেন আকর্ষণীয় রিটার্ন

LIC Jeevan Shiromani Policy: এই এলআইসি পলিসিতে প্রথম ৫ বছরে বিনিয়োগ করা মোট অর্থের প্রতি হাজার টাকায় ৫০ টাকা এবং ষষ্ঠ বছর থেকে প্রতি হাজার টাকায় ৫৫ টাকা দেওয়া হবে। লয়ালটি অ্যাডিশন হিসেবে এই পলিসি থেকে যাবতীয় লাভ পাওয়া যাবে।

Insurance Policy: LIC দিচ্ছে কোটিপতি হওয়ার সুযোগ! ৪ বছর বিনিয়োগ করে পাবেন আকর্ষণীয় রিটার্ন
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 12:27 PM

নয়া দিল্লি: ভবিষ্যতের কথা মাথায় রেখেই অনেকেই জীবন বিমা করেন। জীবন বিমা (Life Insurance) করলে শুধু যে ভবিষ্যত সুরক্ষিত হবে এমনটা নয়, বরং দুর্ঘটনার মৃত্যু হলেও পরিবার পাবে অনেক আর্থিক সুযোগ সুবিধা। এলআইসি যেহেতু একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা, সেই কারণে এখানে বিনিয়োগে ঝুঁকি তুলনামূলকভাবে অনেকটাই কম। সরকারি এই বিমা সংস্থা সব বয়সসীমার নাগরিকদের জন্য বিভিন্ন আকর্ষণীয় স্কিম চালু করেছে। স্টক মার্কেটের ওপর এলআইসির সুদের হার কোনওভাবেই নির্ভর করে না। এমনই একটি পলিসির নাম এলআইসি জীবন শিরোমণি পলিসি (LIC Jeevan Shiromani Policy)। এই পলিসি লিমিটেড প্রিমিয়াম মানিব্যাক পলিসি। এই পলিসির টাকা বিনিয়োগ করলে মেয়াদ শেষে ১ কোটি টাকা পাওয়া যেতে পারে। সাধারণত উচ্চবিত্তদের জন্যই এই পলিসি তৈরি করেছে বিমা সংস্থা।

এই এলআইসি পলিসিতে প্রথম ৫ বছরে বিনিয়োগ করা মোট অর্থের প্রতি হাজার টাকায় ৫০ টাকা এবং ষষ্ঠ বছর থেকে প্রতি হাজার টাকায় ৫৫ টাকা দেওয়া হবে। লয়ালটি অ্যাডিশন হিসেবে এই পলিসি থেকে যাবতীয় লাভ পাওয়া যাবে। জীবন শিরোমণি পলিসি ১ কোটি টাকার নিশ্চিত মুনাফা প্রদান করবে এবং মুনাফা পাওয়ার আগে মাত্র ৪ বছর এই পলিসিতে বিনিয়োগ করতে হবে। ১৪, ১৬, ১৮ এবং ২০ বছরের জন্য এই টার্ম ইনসিওরেন্স পলিসি করা যেতে পারে। এই পলিসির মুনাফা পেতে হলে গ্রাহককে মাসিক ৯৪ হাজার টাকা প্রিমিয়াম দিতে হবে। এলআইসি জীবন শিরোমণি পলিসিতে কী কী হারে আর্থিক সুবিধা মিলবে দেখে নেওয়া যাক…

  1. ১৪ বছরের বিনিয়োগ: ১০ এবং ১২ তম পলিসি বার্ষিকীতে প্রাথমিক বিমাকৃত রাশির জন্য ওপর ৩০ শতাংশ মুনাফা।
  2. ১৬ বছরের বিনিয়োগ: ১২ এবং ১৪ তম পলিসি বার্ষিকীতে প্রাথমিক বিমাকৃত রাশির জন্য ওপর ৩৫ শতাংশ মুনাফা।
  3. ১৮ বছরের বিনিয়োগ: ১৪ এবং ১৬ তম পলিসি বার্ষিকীতে প্রাথমিক বিমাকৃত রাশির জন্য ওপর ৪০ শতাংশ মুনাফা।
  4. ২০ বছরের বিনিয়োগ: ১৬ এবং ১৮ তম পলিসি বার্ষিকীতে প্রাথমিক বিমাকৃত রাশির জন্য ওপর ৪৫ শতাংশ মুনাফা।