Jio BP diesel: মুকেশ অম্বানির প্রিমিয়াম ডিজেল বাঁচবে বছরে এক লাখেরও বেশি টাকা, জেনে নিন বিস্তারিত

Jio BP premium diesel: নভি মুম্বাইয়ে মুকেশ অম্বানির লঞ্চ করা ডিজেলের দাম লিটার প্রতি ৯১.৩০ টাকা এবং সরকারি সংস্থাগুলির পেট্রোল পাম্পগুলিতে পাওয়া সাধারণ ডিজেলের দাম লিটার প্রতি ৯২.২৮ টাকা।

Jio BP diesel: মুকেশ অম্বানির প্রিমিয়াম ডিজেল বাঁচবে বছরে এক লাখেরও বেশি টাকা, জেনে নিন বিস্তারিত
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2023 | 7:05 AM

মুম্বই: মঙ্গলবার (১৬ মে) চালু হল মুকেশ অম্বানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এবং ব্রিটিশ পেট্রোলিয়াম সংস্থা বিপির যৌথ উদ্যোগ জিও বিপি-র প্রিমিয়াম ডিজেল। মজার বিষয় হল, লিটার প্রতি এই ডিজেলের দাম রাষ্ট্রায়ত্ব সংস্থাগুলির সাধারণ ডিজেলের তুলনায় কম হবে। জিও বিপি-র পক্ষ থেকে বলা হয়েছে, এই ডিজেলের মাইলেজ খুবই ভাল এবং এই ডিজেল ব্যবহার করলে ট্রাক চালকদের বছরে এক লক্ষ টাকার বেশি সাশ্রয় হবে। সংস্থার বিবৃতি অনুসারে, জিও বিপির এই পণ্যটি ডিজেলের মান বাড়াবে এবং সাধারণ মানুষ এর থেকে বাড়তি বেশ কিছু সুবিধা পাবেন।

সস্তা এবং টাকাও বাঁচবে

মুকেশ আম্বানির এই ডিজেলের দাম, রাষ্ট্রায়ত্ব সংস্থাগুলির সাধারণ ডিজেলের থেকে লিটার প্রতি প্রায় এক টাকা কম হবে। পরিসংখ্যান অনুসারে, বর্তমানে মুকেশ অম্বানির এই ডিজেল নভি মুম্বইয়ে লিটার প্রতি ৯১.৩০ টাকায় পাওয়া যাচ্ছে। রাষ্ট্রায়ত্ব সংস্থাগুলির পেট্রোল পাম্পগুলিতে পাওয়া সাধারণ ডিজেলের দাম লিটার প্রতি ৯২.২৮ টাকা। এই ডিজেল শুধু সস্তাই নয়, এটি ব্যবহার করলে মাসে মাসে কিছু টাকা বাঁচানোও যাবে। এর কারণ এর মাইলেজ। সংস্থার তরফে জানানো হয়েছে, ট্রাকের মাইলেজ বাড়াতে কাজ করবে তাদের প্রিমিয়াম ডিজেল। এর ফলে বছরে এক লাখ টাকার বেশি বাঁচানো যাবে।

মাথায় রাখা হয়েছে বেশ কিছু বিষয়

জয়েন্ট ভেঞ্চার সিইও হরিশ সি মেহতার মতে, তাঁদের কাছে দেশের প্রত্যেক গ্রাহকই গুরুত্বপূর্ণ। তবে, জিও-বিপি বিশেষ গুরুত্ব দেয় ট্রাক চালকদের। জ্বালানি খরচ তাঁদের ব্যবসায় অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সংস্থা তা গভীরভাবে উপলব্ধি করেছে। এই ডিজেল তৈরির সময় ট্রাকচালকদের সুবিধার কথা মাথায় রাখার পাশাপাশি ভারতীয় যানবাহন, রাস্তা এবং ভারতীয় ড্রাইভিং ইকো-সিস্টেমের কথাও মাথায় রাখা হয়েছে।