Airfare Cap Removed : বিমান টিকিটের ঊর্ধ্বসীমায় বিধিনিষেধ উঠতেই বড় সিদ্ধান্ত সংস্থার, ইন্ডিগোর প্লেনে চড়তে খসবে কত?

Airfare Cap Removed : গতকাল থেকে প্লেনের টিকিটে ঊর্ধ্বসীমা বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। এর ফলে যাত্রীদের টিকিটে ছাড় দিতে পারবে বলেই আশাবাগী ইন্ডিগো।

Airfare Cap Removed : বিমান টিকিটের ঊর্ধ্বসীমায় বিধিনিষেধ উঠতেই বড় সিদ্ধান্ত সংস্থার, ইন্ডিগোর প্লেনে চড়তে খসবে কত?
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 1:30 AM

মঙ্গলবারই কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রকের তরফে জানানো হয়েছে, উড়ানের ক্ষেত্রে বিমান টিকিটের ঊর্ধ্বসীমার বিধিনিষেধ তুলে নেওয়া হবে। তা কার্যকর হয়েছে ৩১ অগস্ট থেকেই। কেন্দ্রীয় সরকারের এই ঘোষণার পরের দিনই যাত্রীদের জন্য বড় সিদ্ধান্তের কথা জানাল ভারতের সর্ববৃহৎ উড়ান সংস্থা ইন্ডিগো। সংস্থার তরফে জানানো হয়েছে, বিমানের ভাড়ার উপর ঊর্ধ্বসীমা অপসারণ হওয়ায় এয়ারলাইনগুলি যাত্রীদের টিকিটে ছাড় দিতে পারবে। এর ফলে যাত্রী সংখ্যাও বাড়তে পারে। এসব ছাড়াও অন্য়ান্য ট্রাভেল এজেন্টরা আশাবাদী যে, আগামী মাসে বিমানের টিকিটের দাম কমতে পারে।

এই সম্পর্কে বিস্তারিত জানাতে গিয়ে ইন্ডিগোর মুখপাত্র জানিয়েছেন, বিমানের ভাড়ার ঊর্ধ্বসীমার অপসারণের সিদ্ধান্ত স্বাগত জানানোর মতো পদক্ষেপ। এর ফলে উড়ান সংস্থাগুলি যাত্রীদের বিমান ভাড়ার ক্ষেত্রে বিভিন্ন হারের দাম ধার্য করতে পারবে। সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেছেন, ‘এটি এয়ারলাইন্সগুলিকে তাদের যাত্রী লোড ফ্যাক্টর বাড়াতেও সাহায্য করবে। কারণ সংশ্লিষ্ট সেক্টরে ভাড়ার ক্ষেত্রে ছাড় দিতে সক্ষম হবে উড়ান সংস্থাগুলি। সাশ্রয়ী মূল্যের ভাড়াও ধার্য করতে পারবে। সামগ্রিকভাবে, এটি এয়ারলাইনগুলিকে আরও ভাল পিএলএফ (প্যাসেঞ্জার লোড ফ্যাক্টর) টিকিয়ে রাখতে সাহায্য করবে এবং গ্রাহকদের উপকৃত করবে কারণ এয়ারলাইনগুলি সাশ্রয়ী মূল্যের ভাড়া অফার করতে সক্ষম হবে।’

কেন্দ্রীয় অসামরিক উড়ান মন্ত্রক গত ১০ অগস্ট ঘোষণা করেছিল যে, ৩১ অগস্ট থেকে এয়ারক্যাপ বাতিল করা হবে। এদিকে ভিসতারার তরফে জানানো হয়েছে, তারা যাত্রীদের জন্য একটি ভারসাম্যমূলক দাম নির্ধারণ স্ট্র্যাটেজিতে হাঁটবে।