LPG Subsidy: এলপিজি সিলিন্ডারে সাবসিডি চাই, তাহলে আজই ফটাফট করে ফেলুন এই কাজ

LPG Subsidy: বর্তমান সময়ে ঘরোয়া রান্নার গ্যাসে সাবসিডি ভীষণই কম হয়ে গিয়েছে। গ্রাহকদের অ্যাকাউন্টে এখন ৭৯.২৬ টাকা সাবসিডি হিসেবে আসে। এক সময় ২০০ টাকা পর্যন্ত সাবসিডি দেওয়া হত, যা কমে এখন ৭৯..২৬ টাকা হয়ে গিয়েছে। তবে কিছু গ্রাহক এখনও ১৫৮.৫২ টাকা বা ২৩৭.৭৮ টাকা সাবসিডি পান।

LPG Subsidy: এলপিজি সিলিন্ডারে সাবসিডি চাই, তাহলে আজই ফটাফট করে ফেলুন এই কাজ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2021 | 6:41 PM

নতুন দিল্লি: রান্নার গ্যাসের গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর (LPG Gas Cylinder)। গ্রাহকদের অ্যাকাউন্টে সরকারের তরফে ৭৯.২৬ টাকা প্রতি সিলিন্ডার সাবসিডি হিসেবে আসতে শুরু করেছে। যদি আপনিও আপনিও এলপিজি সিলিন্ডার কেনেন আর আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সাবসিডি না আসে তো জেনে নিন কী করতে হবে।

যদি আপনি সাবসিডি না পেয়ে থাকেন, তাহলে তার বড় কারণ হল এলপিজি আইডি আপনার আপনার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত না থাকা। এর জন্য আপনাকে আপনার কাছাকাছি থাকা ডিস্ট্রিবিউটারের সঙ্গে যোগাযোগ করুন আর নিজের সমস্যার কথা তাকে দানান। অন্যদিকে টোল ফ্রি নাম্বার ১৮০০২৩৩৩৫৫৫ নাম্বারে ফোন করেও আপনি নিজের অভিযোগ জানাতে পারেন।

কারা পান সাবসিডি

আলাদা আলাদা রাজ্যের জন্য এলপিজির আলাদা আলাদা সাবসিডি রয়েছে। যাদের বাৎসরিক আয় ১০ লাখ টাকা বা তার চেয়ে বেশি তাদের সাবসিডি দেওয়া হয় না। ১০ লাখ টাকার এই বাৎসরিক আয় স্বামী আর স্ত্রী দুজনের রোজগার মিলিয়ে হিসেব করা হয়।

জানুন কত টাকা দেওয়া হয় সাবসিডি

বর্তমান সময়ে ঘরোয়া রান্নার গ্যাসে সাবসিডি ভীষণই কম হয়ে গিয়েছে। গ্রাহকদের অ্যাকাউন্টে এখন ৭৯.২৬ টাকা সাবসিডি হিসেবে আসে। এক সময় ২০০ টাকা পর্যন্ত সাবসিডি দেওয়া হত, যা কমে এখন ৭৯..২৬ টাকা হয়ে গিয়েছে। তবে কিছু গ্রাহক এখনও ১৫৮.৫২ টাকা বা ২৩৭.৭৮ টাকা সাবসিডি পান।

এভাবে জানুন নিজের স্ট্যাটাস

>> প্রথমে http://mylpg.in/ ওয়েবসাইটে যান আর নিজের এলপিজি আইডি দিন। >> আপনি যে ওএমসি এলপিজি ব্যবহার করেন তার উপর নির্ভর করে আবশ্যক তথ্য দিতে হবে। >> আপনি নিজের ১৭ সংখ্যার এলপিজি আইডি আর রেজিস্টার মোবাইল নাম্বার লিখুন। >> এবার ক্যাপচা কোড লিখুন আর নেক্সটে ক্লিক করুন। >> আপনার দেওয়া মোবাইল নাম্বারে একটি ওটিপি আসবে। >> এবার আপনাকে নিজের ইমেল আইডি দিতে হবে আর একটি পাসওয়ার্ড দিতে হবে। >> এটি হয়ে যাওয়ার পর আপনার ইমেল আইডিতে একটি লিঙ্ক আসবে। আপনাকে মেলে আসা সেই লিঙ্কে ক্লিক করতে হবে। >> এবার http://mylpg.in/ অ্যাকাউন্টে লগইন করুন আপ পপ আজ মেসেজে নিজের ডিটেলস লিখুন। >> এবার ভিউ সিলিন্ডার বুকিং হিস্ট্রি/সাবসিডি ট্রান্সফারের অপশনে ক্লিক করুন।

আরও পড়ুন: Petrol Price Today: ওপেককে শিক্ষা দিতে ও জ্বালানি তেলের দাম নিয়ন্ত্রণে বড় পদক্ষেপ মোদী সরকারের