লাভের অঙ্কে নতুন রেকর্ড গড়ত চলেছে রিলায়েন্স

একধাক্কায় লাভের অঙ্ক বাড়তে পারে ১০৯ শতাংশ। লাভের মুখ দেখানো অন্যতম সংস্থা জিও (Jio)।

লাভের অঙ্কে নতুন রেকর্ড গড়ত চলেছে রিলায়েন্স
ফাইল চিত্র

নয়া দিল্লি: লাভের অঙ্কে রেকর্ড দেখতে চলেছে মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রির (Reliance Industries)। জানুয়ারি থেকে মার্চের ত্রৈমাসিকের হিসেবে গত বছরের তুলনায় লাভের অঙ্ক বাড়তে পারে ২ -৩ শতাংশ। অর্থাৎ গত বছর এই ত্রৈমাসিকে যা লাভ হয়েছিল, তার তুলনায় ২ -৩ শতাংশ বাড়বে লাভ। ‘কোটাক সিকিউরিটিস’ নামে এক সংস্থা এমনই পূর্বাভাস দিয়েছে।

জানা গিয়েছে, গত বছর যেখানে লাভের অঙ্কর ছিল ১ কোটি ২৬ লক্ষ, সেটা এবার বেড়ে হচ্ছে ১ কোটি ৩৯ লক্ষ। সংস্থার মোট লাভ বা নেট প্রফিট বেড়ে হভবে ১৩,২৪৮ কোটি। শেষ ত্রৈমাসিক, অর্থাৎ গত বছরের শেষের তিন মাসের তুলনায় নেট প্রফিট বাড়বে ১০৯ শতাংশ। গত বছরের শেষ ত্রৈমাসিক লাভের পরিমাণ ছিল ৬,৩৪৮ কোটি। রিলায়েন্সের টেলিকম সংস্থা জিওর গ্রাহল সংখ্যাও একধাক্কায় অনেকটা বাড়বে বলে অনুমান করা হচ্ছে। একধাক্কায় ১ কোটি বেড়ে গ্রাহক সংখ্যা হতে পারে ৪২.১ কোটি। রিলায়েন্সের খুচরো ব্যবসা ও জিও সংস্থার লাভের অঙ্ক বাড়াচ্ছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালী সংস্থার তালিকায় রিলায়েন্সের ‘জিও’

সম্প্রতি, আন্তর্জাতিক পত্রিকা ‘টাইম ম্যাগাজিনে’র প্রভাবশালী সংস্থাগুলির তালিকায় নাম তুলেছে রিলায়েন্সের টেলিকম সংস্থা জিও। ২০২১-এ বিশ্বের মোট ১০০ টি প্রভাবশালী সংস্থার তালিকায় নাম রয়েছে ভারতের এই সংস্থার। ‘টাইম ম্যাগাজিনে’ উল্লেখ করা হয়েছে, ‘বিশ্বের মধ্যে অন্যতম সংস্থা যারা অনেক সস্তায় ডেটা দিয়ে বিপ্লব এনেছে। তৈরি করেছে ভারতের বৃহত্তম রওর জি নেটওয়ার্ক। বর্তমানে জিও তে রয়েছে প্রায় ৪১ কোটি গ্রাহক। একাধিক সংস্থা জিও প্লাটফর্মে বিনিয়োগও করছে। গতবছর জিও প্রায় ২০০০ কোটি মূলধন তুলতে সমর্থ হয়েছে।’ প্রতিনিয়ত এই সংস্থার গ্রাহক বাড়ছে বলে উল্লেখ করা হয়েছে ম্যাগাজিনে।

Click on your DTH Provider to Add TV9 Bangla