Mohammed Shami: সামনেই বিশ্বকাপ, যশস্বীর উপর বেজায় চটলেন মহম্মদ সামি

IPL 2024, Yashasvi Jaiswal: জয়পুরে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি মেরেছিলেন যশস্বী জয়সওয়াল। আইপিএল কেরিয়ারে তাঁর দ্বিতীয় সেঞ্চুরি। দ্বিতীয় সেঞ্চুরিও সেই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেই। এরপরই বিশ্বকাপের টিমে জায়গা পাওয়া নিয়ে আশঙ্কা কাটে। এক ম্যাচে সেঞ্চুরি করলেও সেই ছন্দ ধরে রাখতে পারেননি যশস্বী। সেটাই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। যশস্বী জয়সওয়ালের ব্যাটিং মানসিকতায় ক্ষুব্ধ ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ সামি।

Mohammed Shami: সামনেই বিশ্বকাপ, যশস্বীর উপর বেজায় চটলেন মহম্মদ সামি
Image Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2024 | 2:47 PM

দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিধ্বংসী ফর্মে ছিলেন যশস্বী জয়সওয়াল। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ছন্দ খুঁজে পাচ্ছিলেন না। গত মরসুমে আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জেরেই জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন যশস্বী। দেশের হয়ে ধারাবাহিক ভালো খেলেছেন। এ বারের আইপিএলে শুরুর দিকে তাঁর পারফরম্যান্স টিমকে চাপে রেখেছিল। শুধু তাই নয়, বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া নিয়েও আশঙ্কা তৈরি করেছিল।

জয়পুরে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি মেরেছিলেন যশস্বী জয়সওয়াল। আইপিএল কেরিয়ারে তাঁর দ্বিতীয় সেঞ্চুরি। দ্বিতীয় সেঞ্চুরিও সেই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেই। এরপরই বিশ্বকাপের টিমে জায়গা পাওয়া নিয়ে আশঙ্কা কাটে। এক ম্যাচে সেঞ্চুরি করলেও সেই ছন্দ ধরে রাখতে পারেননি যশস্বী। সেটাই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। যশস্বী জয়সওয়ালের ব্যাটিং মানসিকতায় ক্ষুব্ধ ভারতীয় দলের তারকা পেসার মহম্মদ সামি।

চোটের জন্য সামি এখন মাঠের বাইরে। বিশ্বকাপেও পাওয়া যাবে না। সামনেই বিশ্বকাপ। মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের কাছে শেষ মুহূর্তে হারে রাজস্থান রয়্যালস। দুই ওপেনার ভরসা দিতে পারেননি। ব্যাটিং পিচেও যশস্বীর পারফরম্যান্স হতাশ করেছে। একটি বাউন্ডারি মেরেই আউট। যশস্বীকে নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে সামি বলেন, ‘যশস্বীর বিষয়ে বলতে চাই। ওকে দেখে মনে হয়েছে, বড্ড তাড়াহুড়োয় রয়েছে। ও শুরুতেই বাউন্ডারি পেয়েছে। পরের বলেই আউট। একটা বাউন্ডারি যখন এসেইছে, ওই শটটা না খেললেই পারত।’

সামি আরও বলেন, ‘ও এমন একটা শটে আউট হয়েছে যেটার প্রয়োজন ছিল না। ও ভালো ছন্দে ছিল। এ বারের আইপিএলে একটা সেঞ্চুরিও করেছে। কিন্তু এর পর থেকে পুরোপুরি ছন্দহীন লেগেছে।’ এ বারের আইপিএলে একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি যশস্বীর। বাকি ৯ ম্যাচে ধারাবাহিকতা দেখাতে পারেননি।