Petrol Price Today: আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলেও দেশে টানা ৪৬ দিন অপরিবর্তিত পেট্রোল ডিজেলের দাম

Petrol Price Today: আজও অপরিশোধিত তেলের দাম কম হতে দেখা গেছে। তবে আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম এখনও ৭০ ডলার প্রতি ব্যারেলে উপরেই রয়েছে। আজ ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম প্রতি ব্যারেল ৭০.৮৬ ডলার এবং ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ৭৩.৫২ ডলার প্রতি ব্যারেল।

Petrol Price Today: আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলেও দেশে টানা ৪৬ দিন অপরিবর্তিত পেট্রোল ডিজেলের দাম
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 12:43 PM

কলকাতা: দেশের অগ্রণী তেল কোম্পানিগুলি রবিবার পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। আজও পেট্রোল আর ডিজেলের দামে কোনও পরিবর্তন করা হয়নি। এই নিয়ে মোট ৪৬ দিন লাগাতার অপরিবর্তিত রইল পেট্রোল ডিজেলের দাম। অন্যদিকে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের ওঠা পড়া বজায় রয়েছে। কিছুদিন দাম বাড়ার পর অপরিশোধিত তেলের দাম লাগাতার তিনদিন ধরে নিম্নগামী রয়েছে।

অপরিশোধিত তেলের দাম কমা বজায় রয়েছে

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃহস্পতিবার বাড়তে দেখা গিয়েছিল। যারপর শুক্রবার থেকেই অপরিশোধিত তেলের দাম লাগাতার কমতে দেখা গিয়েছে। আজও অপরিশোধিত তেলের দাম কম হতে দেখা গেছে। তবে আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম এখনও ৭০ ডলার প্রতি ব্যারেলে উপরেই রয়েছে। আজ ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম প্রতি ব্যারেল ৭০.৮৬ ডলার এবং ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ৭৩.৫২ ডলার প্রতি ব্যারেল।

দেশের মহানগরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

>> রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৪১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। >> মুম্বাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। >> চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ টাকা প্রতি লিটার। >> কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৭৯ টাকা। >> লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। >> গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। >> পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: Pot Belly Cure: ভুঁড়ি কমানোর জন্য সবথেকে বেশি কার্যকর হয় দিনের শুরুর খাবার, জেনে নিন ব্রেকফাস্টে কী কী খাওয়া উচিত…