HDFC Banks : ‘এইচডিএফসি-তে সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করুন’, সরকারি কর্মীদের কেন এহেন নির্দেশ দেওয়া হল?

HDFC Banks : পঞ্জাব সরকারের সমস্ত কর্মীদের এইচডিএফসি ব্যাঙ্কে অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এইচডিএফসি ব্যাঙ্ক অসহযোগিতা করার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

HDFC Banks : 'এইচডিএফসি-তে সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করুন', সরকারি কর্মীদের কেন এহেন নির্দেশ দেওয়া হল?
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 8:36 PM

যে সকল সরকারি কর্মীদের এইচডিএফসি ব্যাঙ্কে (HDFC Bank) অ্যাকাউন্ট রয়েছে তাঁদের সেই অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে পঞ্জাব সরকারের তরফে। সব চিফ ইঞ্জিনিয়ার, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, সুপারিনটেন্ডিং ইঞ্জিনিয়ারদের এইচডিএফসি ব্য়াঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়ে চিঠি পাঠানো হয়েছে পঞ্জাব সরকারের জল সম্পদ দফতরের তরফে।

জলসম্পদ দফতরের প্রিন্সিপ্যাল সেক্রেটারি ২২ অগস্ট এই বিবৃতি জারি করেছেন। অর্থ দফতরের প্রিন্সিপ্যাল সেক্রেটারির কাছেও একই চিঠি পাঠানো হয়েছে। সেই দফতরের সমস্ত কর্মীদের মধ্যে এই বার্তা পৌঁছে দেওয়ার কথা বলা হয়েছে। এর পিছনে কারণ হিসেবে এইচডিএফসি-র গাফিলতির প্রসঙ্গই তুলে ধরা হয়েছে সরকারের তরফে। এর নির্দেশিকার কারণ হিসেবে সরকারের তরফে বলা হয়েছে, যখন দফতরের কোনও দরকার পড়ে সেই সময় কখনোই সাহায্যের হাত বাড়িয়ে দেয় না এই ব্যাঙ্ক। এই মর্মেই রাজ্যের সব প্রশাসনিক সচিবদের কাছে এই বার্তা পৌঁছে দেওয়া হয়েছে।

এই নোটিসে উল্লেখ করা হয়েছে, ‘কিছু এক্সিকিউটিভ ইঞ্জিনিয়াররা জানিয়েছেন মাইনিং কনট্রাক্টরদের কিছু ব্যাঙ্ক গ্যারান্টি ইস্যু করেছে। রাজ্য সরকারকে পেমেন্ট করার সময় কিছু ভুল করেছিলেন তাঁরা। মাইনিং অফিসাররা যখন ব্যাঙ্কের কাছে টাকা ফিরিয়ে নেওয়ার জন্য দ্বারস্থ হন, তবে ব্যাঙ্ক সেই গ্যারান্টি ফিরিয়ে দিতে রাজি হয়নি।’ তাই এইচডিএফসি ব্যাঙ্কে কোনও  অ্যাকাউন্ট রাখা হবে না বলে স্থির করা হয়েছে। যাঁদের এই ব্যাঙ্কে কোনও অ্যাকাউন্ট রয়েছে তাঁদের সেই অ্যাকাউন্ট বন্ধ করে দিতে বলা হয়েছে। পাশাপাশি তাঁদের পছন্দের অন্য কোনও ব্যাঙ্কে স্যালারি অ্যাকাউন্ট খুলে নেওয়ার আর্জি জানানো হয়েছে পঞ্জাব সরকারের তরফে।