Campa Cola: সেই নস্টালজিয়া! Soft Drink-এর বাজারে ফিরছে ‘ক্যাম্পা কোলা’, মিলবে তিন ‘ফ্লেভার’

Campa Cola: রিলায়েন্সের আত্মবিশ্বাস রয়েছে যে ছোট থেকে বড় সবারই ভাল লাগবে ক্যাম্পা কোলা। মোট ৫ টি আকারের বোতল থাকছে।

Campa Cola: সেই নস্টালজিয়া! Soft Drink-এর বাজারে ফিরছে 'ক্যাম্পা কোলা', মিলবে তিন 'ফ্লেভার'
ক্যাম্পা কোলা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 12:05 AM

নয়া দিল্লি: ৭০ বা ৮০-র দশকে যাঁদের শৈশব কেটেছে, তাঁদের অনেকেই ক্যাম্পা কোলার নাম শুনলে ছোটবেলায় ফিরে যাবেন। নরম পানীয়ের বাজারে যথেষ্ট ছিল সেই ব্র্যান্ড। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেই বদলেছে ‘ব্র্যান্ড’। বাজারে এসেছে পেপসি, কোকা কোলা। তবে এবার সুপার মার্কেটে গেলে নরম পানীয়ের সেকশনে দেখতে পাবেন আবার সেই পুরনো নাম, কারও কারও কাছে নামটা নতুনও বটে। নতুন চেহারায় বাজারে আসছে ক্যাম্পা কোলা। সৌজন্য মুকেশ অম্বানীর সংস্থা রিলায়েন্স।

রিলায়েন্স-এর অন্যতম শাখা রিলায়েন্স কনজিউমার প্রোডাক্টস লিমিটেড গত বছরের সেপ্টেম্বর মাসেই ২২ কোটি টাকা দিয়ে পিওর ড্রিঙ্কস গ্রুপের কাছ থেকে কিনে নেন ক্যাম্পা কোলা ব্র্যান্ডটি।

প্রকৃতপক্ষে এই পিওর ড্রিঙ্কস গ্রুপ ছিল কোকা কোলা সংস্থার ডিস্ট্রিবিউটর। পরে তারা ক্যাম্পা কোলা নামে একটি নিজস্ব ব্র্যান্ড আনে। দিল্লি ও মুম্বইতে তৈরি হয়েছিল সেই নরম পানীয়ের কারখানা। রীতিমতো সাফল্য পেয়েছিল ক্যাম্পা কোলা। পরে বিদেশি সংস্থার সঙ্গে পাল্লা না দিতে পেরে হারিয়ে যায় ৯০-এর দশকে।

বৃহস্পতিবার রিলায়েন্সের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, নতুন করে বাজারে আসছে সেই পানীয়। ক্যাম্পা কোলা, ক্যাম্পা লেমন ও ক্যাম্পা অরেঞ্জ এই তিনটি ফ্লেভার আসছে বাজারে।

রিলায়েন্সের দাবি, ভারতীয় সংস্থা হিসেবে ক্যাম্পা কোলাকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতে চায় তারা। এটি দেশজ সংস্থার ও এই সংস্থার সঙ্গে ভারতের ঐতিহ্য জড়িয়ে আছে বলেও উল্লেখ করেছে অম্বানীর সংস্থা।

রিলায়েন্সের আত্মবিশ্বাস রয়েছে যে ছোট থেকে বড় সবারই ভাল লাগবে ক্যাম্পা কোলা। মোট ৫ টি আকারের বোতল থাকছে। আপাতত অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গনায় এই পানীয় বিক্রি হবে, পরে সারা দেশের বাজারেই ছড়িয়ে পড়বে ৮০-র দশকের এই কোল্ড ড্রিংক।