Salary Hike: কমল কাজের সময়, এক ধাক্কায় পাইলটদের বেতন সাড়ে ৭ লক্ষ টাকা করে দিল এই উড়ান সংস্থা

SpiceJet: চলতি বছরের ১৬ মে থেকে এই পরিবর্তিত বেতন কার্যকর হবে। বেতন বৃদ্ধির পাশাপাশি মাসিক লয়ালিটি রিওয়ার্ডেরও ঘোষণা করা হয়।

Salary Hike: কমল কাজের সময়, এক ধাক্কায় পাইলটদের বেতন সাড়ে ৭ লক্ষ টাকা করে দিল এই উড়ান সংস্থা
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 8:02 AM

নয়া দিল্লি: স্পাইসজেটের (SpiceJet)কর্মীদের জন্য সুখবর। একধাক্কায় কয়েক গুণ বেড়ে গেল কর্মীদের বেতন। মঙ্গলবার স্পাইসজেট সংস্থার তরফে ঘোষণা করা হয়, তাদের ফ্লাইটের ক্য়াপ্টেনদের বেতন বৃদ্ধি করা হচ্ছে। একইসঙ্গে পাইলটদের মাসিক উড়ানের গড় সময়ও কমিয়ে দেওয়া হয়েছে। সংস্থার বিবৃতিতে জানানো হয়েছে, এবার থেকে স্পাইসজেটের পাইলটদের মাসিক বেতন বাড়িয়ে সাড়ে সাত লক্ষ টাকা করা হচ্ছে। মাসে তাদের মোট ৭৫ ঘণ্টা উড়ান পরিচালন করতে হবে।

মঙ্গলবার স্পাইসজেট সংস্থার তরফে বিমানের ক্যাপ্টেনদের বেতন বৃদ্ধির ঘোষণা করা হয়। সংস্থার ১৮ তম বর্ষপূর্তি উপলক্ষে এই ঘোষণা করা হয়। চলতি বছরের ১৬ মে থেকে এই পরিবর্তিত বেতন কার্যকর হবে। বেতন বৃদ্ধির পাশাপাশি মাসিক লয়ালিটি রিওয়ার্ডেরও ঘোষণা করা হয়। সংস্থার তরফে জানানো হয়েছে, এবার থেকে কর্মীরা মাসিক ১ লক্ষ টাকা অবধি লয়ালিটি রিওয়ার্ড পাবেন।  পাইলটদের পাশাপাশি ফ্লাইট ট্রেনার ও ফার্স্ট অফিসারদের বেতনও বৃদ্ধি করার কথা ঘোষণা করা হয়েছে।

আর্থিক মন্দার সময়ে স্পাইসজেটের এই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত বড় পদক্ষেপ বলেই মনে করা হচ্ছে। সম্প্রতিই বহু উড়ান সংস্থাই আর্থিক মন্দার কারণে কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করা হয়।

উল্লেখ্য, দেশ-বিদেশ জুড়ে মোট ৪৮টি গন্তব্যে দৈনিক ২৫০টি বিমান চলাচল করে স্পাইসজেটের। পাশাপাশি বাণিজ্যিক বিমান হিসাবে স্পাইসজেটের বোয়িং ৭৩৭ ম্যাক্স, বোয়িং ৭০০ ও কিউ৪০০এস বিমান রয়েছে।