IT Recruitment: তথ্য-প্রযুক্তি কর্মীদের জন্য সুখবর, ২০২৪-এর মধ্যে ১.২৫ লক্ষ নিয়ো হবে ভারতীয় এই সংস্থায়

IT Job: সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার তথা ম্যানেজিং ডিরেক্টর রাজেশ গোপীনাথ জানিয়েছেন, আগেই যে হারে নিয়োগ হত, এখনও সেভাবেই নিয়োগ করছে টিসিএস।

IT Recruitment: তথ্য-প্রযুক্তি কর্মীদের জন্য সুখবর, ২০২৪-এর মধ্যে ১.২৫ লক্ষ নিয়ো হবে ভারতীয় এই সংস্থায়
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 7:05 AM

কলকাতা : ২০২২-এ বিশ্বের একাধিক তাবড় তথ্য ও প্রযুক্তি সংস্থা (IT Company) থেকে বহু মানুষের চাকরি চলে গিয়েছে। আমাজন, ফেসবুকের মতো সংস্থা থেকে ছাঁটাই হয়েছে প্রচুর। তবে ২০২৩-এর শুরুতেও খারাপ খবর শুনিয়েছে একাধিক সংস্থা। আমাজন থেকে ১৮ হাজার, সেলসকোর নামক সফটওয়্যার সংস্থা থেকে ২৫ হাজার কর্মীকে ছাঁটাই করার কথা জানানো হয়েছে। তবে এরই মধ্যে সুখবর শোনাল ভারতীয় সংস্থা টিসিএস (TCS)। দেশের বৃহত্তম এই তথ্য প্রযুক্তি সংস্থার তরফে জানানো হয়েছে, শীঘ্রই প্রচুর কর্মী নিয়োগ করবে তারা। ২০২৩-২৪ অর্থবর্ষে ১ লক্ষ ২৫ হাজার কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার তথা ম্যানেজিং ডিরেক্টর রাজেশ গোপীনাথ জানিয়েছেন, আগেই যে হারে নিয়োগ হত, এখনও সেভাবেই নিয়োগ করছে টিসিএস। আগামী বছরে ১ লক্ষ ২৫ হাজার থেকে ১ লক্ষ ৫০ হাজার কর্মী নিয়োগ করা হবে বলে জানিয়েছেন তিনি। তিনি আরও জানান, সংস্থা থেকে কাউকে বের করে দেওয়া হচ্ছে না, প্রত্যেককেই কাজে লাগানো হচ্ছে। টিসিএসে-র ওই কর্তার মতে, গত বছর সংস্থায় যে অতিরিক্ত বিনিয়োগ করা হয়েছিল, তার থেকে লাভের মুখ দেখছে সংস্থা।

তবে, গত বছরের শেষ ত্রৈমাসিকে অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর মাসের মধ্যে ২,১৯৭ জন কর্মী ছাঁটাই করা হয়েছে এই সংস্থা থেকে। ২০২৩ অর্থবর্ষে মোট নিয়োগ হয়েছে ৫৫ হাজার। সংস্থার তরফে আরও জানানো হয়েছে, আগামী অর্থবর্ষে ৪০ হাজার ফ্রেশারকে নিয়োগ করা হবে। অন্তত ৫ লক্ষ যুবক-যুবতী ইতিমধ্যেই আবেদন জানিয়েছেন। গত অর্থবর্ষে ৪২ হাজার ফ্রেশার নিয়োগ করা হয়েছে টিসিএসে।