Share Market: একদম ফ্রি! শুনতে অবাক লাগলেও বিনামূল্য পেয়ে যেতে পারেন এই সংস্থার শেয়ার

Share Market: পরিসংখ্যান বলছে, বর্তমানে রামা স্টিল টিউব লিমিটেডের শেয়ারের দাম ৪৫ টাকার আশপাশে ঘোরাফেরা করছে। তবে বিগত কয়েক মাস ধরে দামে দেখা যায়নি বড় লাফ। গত ৬ মাসে দাম বেড়েছে ৬ টাকার আশপাশে।

Share Market: একদম ফ্রি! শুনতে অবাক লাগলেও বিনামূল্য পেয়ে যেতে পারেন এই সংস্থার শেয়ার
ফাইল চিত্রImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: Jan 27, 2024 | 4:00 PM

কলকাতা: ফ্রিতে পাওয়া যাবে শেয়ার। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনটাই হতে চলেছে। তবে সবাই যে পাবেন এমনটা নয়। গল্পটা ঠিক কী? সম্প্রতি এক বড় ঘোষণা করে দিয়েছে রামা স্টিল টিউব (Rama Steel Tubes)। এই প্রথম নয়, গত সাত বছরের মধ্য়ে তিনবার বিনিয়োগকারীদের বোনাস শেয়ার দিল এই সংস্থা। অর্থাৎ, ইতিমধ্যেই যে সমস্ত বিনিয়োগকারীদের হাতে এই শেয়ার রয়েছে তাঁদের শেয়ার পিছু দু’টি করে বোনাস শেয়ার দেওয়ার কথা ঘোষাণা করেছে সংস্থা। অর্থাৎ কোনও নতুন বিনিয়োগ ছাড়াই ওই শেয়ার হাতে এসে যাবে বিনিয়োগকারীদের। 

পরিসংখ্যান বলছে, বর্তমানে রামা স্টিল টিউব লিমিটেডের শেয়ারের দাম ৪৫ টাকার আশপাশে ঘোরাফেরা করছে। তবে বিগত কয়েক মাস ধরে দামে দেখা যায়নি বড় লাফ। গত ৬ মাসে দাম বেড়েছে ৬ টাকার আশপাশে। ২০২৩ সালের ২৯ মার্চ এই স্টকের দাম ছিল ২৬ টাকা। এটাই ছিল গত ৫২ সপ্তাহের সবথেকে কম দাম। তবে গত ৫২ সপ্তাহে এই স্টকটিকে সর্বোচ্চ ৫০ টাকার গণ্ডি ছুঁতে দেখা গিয়েছিল। তবে শুধুমাত্র জানুয়ারি মাসে স্টকটির দাম ৩২ শতাংশ বাড়তে দেখা গিয়েছিল। ২০২৩ সাল থেকে এখন পর্যন্ত সামগ্রিক পরিসংখ্যানের বিচারে বেড়েছে ৮ শতাংশের কাছাকাছি। 

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে প্রথম সংস্থার তরফে বিনিয়োগকারীদের বোনাস স্টক দেওয়া হয়েছিল। ২০২২ সালের মার্চেও দেওয়া হয়েছিল বোনাস শেয়ার। এবার ফের বোনাস শেয়ারের ঘোষণা হতেই তা নিয়ে জোর চর্চা দালাল স্ট্রিটে। সূত্রের খবর, ইতিমধ্যেই সংস্থার শেয়ার মূলধন ৫৫ কোটি থেকে বেড়ে হয়ে গিয়েছে ২০০ কোটি টাকা।