Volunteer Recruitment: সপ্তম শ্রেণি পাশ করলেই মিলবে সরকারি চাকরি, লাগবে না কোনও আবেদন ফি, আবেদন করতে পারেন

Volunteer Recruitment: সপ্তম শ্রেণি পাশ করলেই মিলবে সরকারি চাকরি, লাগবে না কোনও আবেদন ফি, আবেদন করতে পারেন
ছবি- প্রতীকী চিত্র

West Bengal Recruitment: জেলাশাসকের কার্যালয়ে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে আবেদনরে জন্য আবেদনকারীর ভারতীয় নাগরিক হওয়া বাধ্যতামূলক।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 12, 2022 | 10:00 AM

কলকাতা: বর্তমান বাজারে চাকরির অভাব অনেকটাই প্রকট হয়েছে। করোনা পরিস্থিতির পর বেসরকারি সংস্থায় কর্মরত অনেকেই চাকরি হারিয়েছেন। সরকারি চাকরির যেহেতু নিরাপত্তা আছে, তাই সরকারি চাকরি পাওয়ার ঝোঁক অনেকটাই বাড়ছে। অনেক চাকরি প্রার্থীই সরকারি চাকরি প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। চাকরিপ্রার্থীদের জন্য বড় সুযোগ নিয়ে এল পশ্চিমবঙ্গের একটি ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিস। জেলাশাসকের কার্যালয়ে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে আবেদনরে জন্য আবেদনকারীর ভারতীয় নাগরিক হওয়া বাধ্যতামূলক। সপ্তম শ্রেণি পাশ করলেই এই পদে আবেদন করা যাবে। প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে উত্তরবঙ্গের কালিম্পয়ংয়ের জেলাশাসকের কার্যালয়ে বিপর্যয় মোকাবিলা ও অসামরিক প্রতিরক্ষা দফতরের আওতায় ভলেন্টিয়ার পদে নিয়োগ করা হবে। মোট ১ টি শূন্যপদ রয়েছে বলেই জানা গিয়েছে। এই পদে আবেদনের জন্য কোনও আবেদন ফি লাগবে না। কীভাবে এই পদে আবেদন করবেন? বিস্তারিত জেনে নিন।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য ন্যূনতম সপ্তম শ্রেণি পাশ হতে হবে, উচ্চ শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও এই পদে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে সক্ষম হতে হবে। পূবে সংশ্লিষ্ট পদে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা

এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২২ এর হিসেবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সে ছাড়া পাবেন।

আবেদন পদ্ধতি

এই পদের জন্য আবেদনকারীকে অফলাইনে আবেদন করতে হবে। কালিম্পং জেলার অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ফর্ম ডাউনলোড করে আবেদন করতে হবে। এবার সেই ফর্ম পূরণ করে প্রয়োজনীয় নথি যুক্ত করে কালিম্পংয়ের জেলাশাসকের অফিস অথাব বিডিও অফিসে গিয়ে জমা দিতে হবে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই পদে বেতনের কথা উল্লেখ করা নেই।

এই খবরটিও পড়ুন

বিজ্ঞপ্তি দেখতে এবং ফর্ম ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA