Indian Railways Recruitment 2023: ভারতীয় রেলে চাকরির দারুণ সুযোগ, মাধ্যমিক পাশ করলেই এই শূন্যপদে করা যাবে আবেদন

Indian Railways Recruitment 2023: ইতিমধ্যেই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ৪ মার্চ অবধি এই শূন্য়পদে আবেদন করা যাবে। 

Indian Railways Recruitment 2023: ভারতীয় রেলে চাকরির দারুণ সুযোগ, মাধ্যমিক পাশ করলেই এই শূন্যপদে করা যাবে আবেদন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 8:00 AM

নয়া দিল্লি: মাধ্যমিক পাশ করার পরই অনেকে চাকরি খুঁজতে শুরু করেন। তবে ন্য়ূনতম শিক্ষাগত যোগ্যতা হওয়ায় অনেকেই ভাল চাকরির সুযোগ পান না। তবে আর চিন্তার কারণ নেই। এবার মাধ্য়মিক পাশেও রেলে কর্মী নিয়োগের সুযোগ তৈরি করে দেওয়া হয়েছে। রেল কোচ ফ্যাক্টরিতে চলছে কর্মী নিয়োগ। ভারতীয় রেলওয়ের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী মার্চ মাস অবধি এই শূন্যপদে আবেদন করা যাবে।

ভারতীয় রেলওয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কাপুরথালায় আরসিএফ-এ মোট ৫৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। বিভিন্ন বিভাগে অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। অনলাইনে এই শূন্যপদে আবেদন জানাতে হবে। এরজন্য রেল কোচ ফ্যাক্টরির অফিসিয়াল ওয়েবসাইট rcf.indianrailways.gov.in- এ লগ ইন করতে হবে।

আবেদনের শেষ তারিখ-

ইতিমধ্যেই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ৪ মার্চ অবধি এই শূন্য়পদে আবেদন করা যাবে।

শূন্যপদ-

মোট ৫৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে ফিটার হিসাবে ২১৫টি শূন্যপদ, ওয়েল্ডার হিসাবে ২৩০ টি শূন্যপদ, মেকানিস্ট হিসাবে ৫টি শূন্যপদ, পেইন্টার হিসাবে ৫টি শূন্য়পদ, কার্পেন্টার ৫টি শূন্য়পদ, ইলেকট্রিশিয়ান হিসাবে ৭৫টি শূন্যপদ ও এসি-রেফ্রিজেরেটার মেকানিক হিসাবে ১৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীদের অবশ্যই সরকার স্বীকৃত কোনও বোর্ড থেকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ হতে হবে।

বয়সসীমা-

এই শূন্যপদে যারা আবেদন করতে চান, তাদের বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন পদ্ধতি-

আবেদনকারীদের মধ্যে থেকে যোগ্য় প্রার্থীদের মেরিট লিস্টের মাধ্যমে বেছে নেওয়া হবে। পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই এই তালিকা তৈরি করা হবে।

আবেদন ফি-

এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের ১০০ টারা আবেদন ফি জমা দিতে হবে। অনলাইনের মাধ্য়মেই একমাত্র আবেদন ফি গ্রহণ করা হবে।