West Bengal Job: বহুল নিয়োগ ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরাসরি অনলাইনে আবেদন করতে হবে। প্রার্থীদের আইওসিএল-এর অফিসিয়াল ওয়েবসাইট https://iocl.formflix.com/-এর মাধ্যমে এই আবেদন করতে হবে।

West Bengal Job: বহুল নিয়োগ ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 5:12 PM

কলকাতা: সম্প্রতিই ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন অর্থাৎ আইওসিএলের তরফে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রাকাশিত হয়েছে। সরকারি এই তেল কোম্পানির তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে টেননিক্যাল এবং নন টেকনিক্যাল অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করার কথা জানানো হয়েছে। এই পদে রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

পদের নাম, মোট শূন্য পদ, শিক্ষাগত যোগ্যতা

আইওসিএলের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। এই পদে মোট শূন্য পদের সংখ্যা ৫২৭টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে তেমন কোনও তথ্য দেওয়া হয়নি।

আবেদন পদ্ধতি, বেতন, আবেদনের সময়সীমা

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরাসরি অনলাইনে আবেদন করতে হবে। প্রার্থীদের আইওসিএল-এর অফিসিয়াল ওয়েবসাইট https://iocl.formflix.com/-এর মাধ্যমে এই আবেদন করতে হবে। আইওসিএলের এই পদে নিয়োগের আবেদন গ্রহণ শুরু হয়েছে গত ০ নভেম্বর ২০২১ থেকে। আবেদন করার শেষ তারিখ আগামী ৪ ডিসেম্বর ২০২১।

প্রার্থীদের প্রথমে আওসিএলের নির্দিষ্ট ওয়েবসাইটের হোম পেজে দিয়ে কেরিয়ার ট্যাবে ক্লিক করতে হবে। সেখান থেকে Engagement of Technical and Non -Technical Apprentices in IOCL, Eastern Region (Marketing Division)’ অপশনে ক্লিক করতে হবে। এরপর আবেদনপত্রটি খুলে যাবে। ভালভাবে পড়ে প্রার্থীদের সেই আবেদনপত্রটি পূরণ করতে হবে। এছাড়াও ভবিষ্যতের প্রয়োজনের কথা মাথায় রেখে আবেদনপত্রটি পূরণ করে প্রার্থীদের প্রিন্ট করিয়ে রাখার কথাও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

তবে ওই বিজ্ঞপ্তিতে নির্বাচিত প্রার্থীর বেতন সংক্রান্ত কোনও তথ্য দেওয়া হয়নি।

নির্বাচন পদ্ধতি, বয়সসীমা

জানা গিয়েছে আইওসিএল এই পদে লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী নির্বাচন করবেয এই পরীক্ষা হবে আগামী ১৯ ডিসেম্বর ২০২১। নির্বাচিত প্রার্থীদের এক বছরের ট্রেনিং দেওয়া হবে। তবে ডেটা এন্ট্রি অপারেটরদের ১৫ মাসের এবং রিটেল সেলস অ্যাসোসিয়েটদের ১৪ মাসের ট্রেনিং দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই পদে আবেদন করার জন্য জেনারেল এবং অর্থনৈতিকভাবে দুর্বল প্রার্থীদের বয়স ৩১ অক্টোবক ২০২১ এর মধ্যে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। অন্যদিকে সংরক্ষিত প্রার্থীদের জন্য সরকারি নিয়মানুযায়ী বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় রয়েছে।

আরও পড়ুন: West Bengal job: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মী নিয়োগ শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশে, জানুন আবেদনের সময়সীমা