Kejriwal in Goa: ‘দিল্লি সরকারের সততা প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী নিজেই’, গোয়াতে বার্তা কেজরীবালের

Kejriwal in Goa: 'দিল্লি সরকারের সততা প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী নিজেই', গোয়াতে বার্তা কেজরীবালের
অরবিন্দ কেজরীবাল। ছবি টুইটার।

Arvind Kejriwal: বিভিন্ন সময়ে কেজরীবালের গলায় দুর্নীতি বিরোধী সুর শোনা যায়। পাঞ্জাবের পাশাপাশি গোয়াতেও জনগণের কাছে তিনি আবেদন করেছেন আম আদমি পার্টিকে ভোট দিয়ে সরকারে আনলে দুর্নীতিমুক্ত প্রশাসন উপহার দেওয়া হবে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 16, 2022 | 1:58 PM

পানাজি: সামনেই গোয়া বিধানসভা নির্বাচন। নির্বাচনের আগে শেষ মূহূর্তের প্রস্তুতি সেরে রাখতে চাইছে সব রাজনৈতিক দলগুলি। রবিবার গোয়াতে প্রচার চলাকালীন নতুন দাবি করলেন আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। তিনি জানিয়েছেন আম আদমি পার্টির (Aam Admi Party) সততা স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) প্রমাণ করেছেন। আপ সরকারের বিরুদ্ধে বিভিন্ন সংস্থা গুলিকে অভিযানের নির্দেশ দিয়েও কোনও ভুল কাজে প্রমাণ খুঁজে বের করতে সক্ষম হননি।

বিভিন্ন সময়ে কেজরীবালের গলায় দুর্নীতি বিরোধী সুর শোনা যায়। পাঞ্জাবের পাশাপাশি গোয়াতেও জনগণের কাছে তিনি আবেদন করেছেন আম আদমি পার্টিকে ভোট দিয়ে সরকারে আনলে দুর্নীতিমুক্ত প্রশাসন উপহার দেওয়া হবে। রবিবার গোয়াতে প্রচারে গিয়ে দুর্নীতিকেই হাতিয়ার করলেন দিল্লির মুখ্যমন্ত্রী। গোয়া বিধানসভা নির্বাচনের প্রচার কেজরীবালের সুর ছিল যথেষ্ট চড়া। গোয়ার বিজেপি সরকারকে কড়া ভাষায় আক্রমণ করে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, সরকারি পদে নিয়োগের ক্ষেত্রে টাকা ঘুষ নিয়ে আসন পূর্ণ করছে বিজেপি সরকার। আম আদমি পার্টিকে ভোট দিয়ে যদি ক্ষমতায় নিয়ে আসা হয় তবে সকলে সমান সুযোগ পাবেন।

দুর্নীতিমুক্ত সরকার প্রসঙ্গে এদিন তিনি বলেন, “দিল্লিতে আমরা এটা করতে সফল হয়েছি। স্বয়ং প্রধানমন্ত্রী আমাদেরকে শংসাপত্র দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশেই আমার, উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে সিবিআই অভিযান হয়েছে। আমাদের ৪০০ টি ফাইল পরীক্ষা করে দেখার জন্য নতুন কমিশন তৈরি হয়েছে। কিন্তু তারা একটি ভুল খুঁজে বের করতে পারেনি। এখান থেকেই প্রমাণিত আম আদমি পার্টি সবথেকে সৎ রাজনৈতিক দল। আমাদেরকে যদি গোয়াতে সরকার গঠনের সুযোগ দেয়া হয় আমি কথা দিচ্ছি আপনারা সকলে একটি সৎ সরকার পাবেন।”

উল্লেখ্য, শুধুমাত্র দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালই নন, অন্যান্য বিরোধী দলের নেতারাও কেন্দ্রে বিজেপি সরকারের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ইডি সিবিআইয়েরর মত কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহারের অভিযোগ তুলেছে। এবার সেই প্রসঙ্গ তুলে ধরে নিজের দলের সৎ ভাবমূর্তি জনগণের কাছে তুলে ধরার চেষ্টা করলেন অরবিন্দ কেজরীবাল।

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসে দেশের সবথেকে ছোট রাজ্য গোয়াতে বিধানসভা নির্বাচন। এবারের নির্বাচনে গোয়ার মসনদ ধরে রাখাই বিজেপির কাছে সবথেকে বড় চ্যালেঞ্জ। এতদিন ধরে গোয়াতে বিজেপি ও কংগ্রেসের মধ্যে লড়াই হলেও এবারের নির্বাচনে আম আদমি পার্টি ও তৃণমূল কংগ্রেস অংশগ্রহণ করছে। সেই অর্থে এই দুটি দলই গোয়া রাজনীতিতে নতুন। বিধানসভা ভোটে দুটি রাজনৈতিক দল কতটা প্রভাব বিস্তার করতে পারে তার উত্তর মিলবে ১০ মার্চ।

আরও পড়ুন SP to Answer EC on COVID Norms Violation: ভোটের মুখেই চাপে সমাজবাদী পার্টি, আজই করোনাবিধি ভঙ্গের কারণ জানাতে হবে কমিশনকে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA