Municipal Elections: হাল ছাড়তে নারাজ! যাঁরা ভোট দিতে পারেননি, তাঁদের তালিকা তৈরি করছেন শুভেন্দু

Suvendu Adhikari: মঙ্গলবার সন্ধ্যা ৭টা নাগাদ ১০৮ পুরসভার নিরাপত্তা, তাঁর ওপর তৃণমূল ছাত্র পরিষদের 'হামলা' এবং চার পুরনিগমের ভোটে হিংসা-সহ একাধিক ইস্যুতে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করার কথা বিরোধী দলনেতা শুভেন্দুর।

Municipal Elections: হাল ছাড়তে নারাজ! যাঁরা ভোট দিতে পারেননি, তাঁদের তালিকা তৈরি করছেন শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 7:17 PM

কলকাতা : বিধাননগর পুর নির্বাচনের (Bidhannagar Municipal Corporation) ফলাফল ঘিরে এত সহজে হাল ছাড়ছেন না বঙ্গীয় বিজেপি (BJP) শিবির। যাঁরা ভোট দিতে পারেননি, তাঁদের তালিকা তৈরি করছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই তালিকায় থাকতে পারে বিধাননগর পুর এলাকার বাসিন্দাদের দশ হাজার বাসিন্দাদের নাম। তাঁদের ঠিকানাও জোগাড় করেছেন শুভেন্দু অধিকারী। ওই সংশ্লিষ্ট ব্যক্তিরা আদালতে মামলা করতে পারেন বলেন সূত্র মারফত জানা গিয়েছে। এদিকে মঙ্গলবার সন্ধ্যা ৭টা নাগাদ ১০৮ পুরসভার নিরাপত্তা, তাঁর ওপর তৃণমূল ছাত্র পরিষদের ‘হামলা’ এবং চার পুরনিগমের ভোটে হিংসা-সহ একাধিক ইস্যুতে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করার কথা বিরোধী দলনেতা শুভেন্দুর।

উল্লেখ্য, শুরু থেকেই বিধাননগরের পুরভোট নিয়ে সরব হয়েছিলেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদাররা। বিধাননগরের পুরভোটে কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করা হবে কি না, তা নিয়ে হাইকোর্টে মামলাও হয়েছিল। সেই মামলায় অবশ্য সরাসরি রাজ্য নির্বাচন কমিশনকে কোনও নির্দেশ দেয়নি আদালত। তবে স্মরণ করিয়ে দেওয়া হয়েছিল, ভোট প্রক্রিয়া যাতে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়, তার যাবতীয় দায়িত্ব রাজ্য নির্বাচন কমিশনের। কিন্তু শনিবার ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হতেই বিরোধীরা একের পর এক অভিযোগ তুলতে শুরু করেন। ভোটের দিন সকাল থেকেই ভুয়ো ভোটার, ছাপ্পা ভোট, মারধরের অভিযোগে সরব হয়েছিলেন বিরোধী দলের নেতারা। অভিযোগের তীর ছিল মূলত রাজ্যের শাসক শিবিরের বিরুদ্ধে।

এমনকী মেরে মাথা ফাটিয়ে দেওয়ার মতোও অভিযোগ উঠেছিল। বিধাননগর পুরনিগমের ৪১ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা চক্রবর্তীর স্বামীর মাথা ফাটিয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। এছাড়া ছাপ্পা ভোটের অভিযোগ তো রয়েছেই। অভিযোগ, প্রিসাইডিং অফিসারের সামনেই দেদার ছাপ্পার অভিযোগ তুলেছে বিরোধীরা। ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল। বিধাননগরে এমন ছবিও ধরা পড়েছিল যেখানে ভোটার নিজের যে নাম বলছেন আর ভোটার স্লিপে যে নাম রয়েছে, তার মধ্যে আর কোনও মিল পাওয়া যাচ্ছে না। এমন বেশ কিছু প্রশ্ন চিহ্ন উঠে আসছিল। তার মধ্যেই কমিশন জানিয়ে দিয়েছে নির্বাচন প্রক্রিয়া নির্ঝঞ্ঝাটেই হয়েছে। কিন্তু হাল ছাড়ছেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার তিনি বিধাননগরে যাঁরা ভোট দিতে পারেননি, তাঁদের খুঁজে বের করে আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

আরও পড়ুন : সিবিআইয়ের হাতে যাবে না তদন্তভার, গ্রুপ ডি নিয়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের