Punjab Assembly Election 2022: ভোটের আগে মন্দির-গুরুদ্বারে মুখ্যমন্ত্রী, বললেন ‘যথাসাধ্য চেষ্টা করেছি’

Punjab Assembly Election 2022: সম্প্রতিই বেআইনি বালি খাদান মামলায় তার আত্মীয়ের নাম জড়ানোয় কিছুটা ব্যাকফুটে চলে গেলেও, শেষ অবধি পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নভজ্যোত সিং সিধুর বদলে চরণজিৎ সিং চন্নিকেই বেছে নেওয়া হয়।

Punjab Assembly Election 2022: ভোটের আগে মন্দির-গুরুদ্বারে মুখ্যমন্ত্রী, বললেন 'যথাসাধ্য চেষ্টা করেছি'
গুরুদ্বারে মুখ্যমন্ত্রী চন্নি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 3:50 PM

চণ্ডীগঢ়: শুরু হয়ে গিয়েছে পঞ্জাবের হাই ভোল্টেজ বিধানসভা নির্বাচন (Punjab Assembly Election 2022)। একইসঙ্গে আজ অগ্নিপরীক্ষা পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি(Charanjit Singh Channi)-রও। পঞ্জাব বিধানসভা নির্বাচনে তিনি একসঙ্গে দুটি কেন্দ্রের প্রার্থী হয়েছেন। এদিন রাজ্যে ভোট গ্রহণ শুরু হতেই তিনি খারারের শ্রী কাতালগড় সাহিব গুরুদ্বারে যান আশির্বাদ নিতে। পরে দুপুরে ভোট দিতে যাওয়ার আগে খারারেরই একটি শিব মন্দিরে পুজোও দেন। গুরুদ্বারে প্রার্থনা সেরে বেরিয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী জানান, কম সময়েই রাজ্যবাসীর সমস্ত চাহিদা মেটানোর যথাসাধ্য চেষ্টা করেছেন তিনি। এবার বাকি সিদ্ধান্ত নির্ভর করছে রাজ্যবাসী ও ঈশ্বরের উপরেই।

নির্বাচনের আগেই দলীয় কোন্দল সামলাতে হিমশিম খাচ্ছিল কংগ্রেস। অমরিন্দর সিং বনাম নভজ্যোত সিং সিধুর বিরোধের জেরে ২০২১ সালের সেপ্টেম্বর মাসেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। এরপর নভজ্যোত সিং সিধু মুখ্যমন্ত্রী হওয়ার আশা করলেও, শেষ অবধি বিধানসভা নির্বাচনে দলিত ভোটের কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয় চরণজিৎ সিং চন্নিকে।

রাজ্য় সামলানোর দায়িত্ব পাওয়ার পরও সিধুর বিরোধিতার মুখে পড়তে হয়েছিল চরণজিৎ সিং চন্নিকে। তবে সবকিছু সামাল দিয়েই তিনি প্রচার চালিয়েছিলেন রাজ্য়ের বিভিন্ন প্রান্তে। সম্প্রতিই বেআইনি বালি খাদান মামলায় তার আত্মীয়ের নাম জড়ানোয় কিছুটা ব্যাকফুটে চলে গেলেও, শেষ অবধি পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নভজ্যোত সিং সিধুর বদলে চরণজিৎ সিং চন্নিকেই বেছে নেওয়া হয়। একইসঙ্গে চমকৌর সাহিব ও ভাদৌর কেন্দ্রের প্রার্থী করা হয়েছে তাঁকে।

এদিন সকালেই বেরিয়ে পড়েন বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি। রবিবার সকালে তিনি খারারের শ্রী কাতালগড় সাহিব গুরুদ্বারে প্রার্থনা করতে যান। সেখান থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আমি সমগ্র পঞ্জাব ও রাজ্যবাসীর মঙ্গল কামনা করতে এসেছি। নির্বাচনী প্রচারের দায়িত্বে ছিলেন দলের শীর্ষ নেতৃত্বই। এবার সবকিছুই ঈশ্বর ও পঞ্জাবের মানুষের উপরে নির্ভর করছে।”

আরও পড়ুন: Uttar Pradesh Assembly Election 2022: হোয়াটসঅ্যাপ স্টেটাসে ভোট দেওয়ার ছবি! নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ মেয়রের বিরুদ্ধেই