Uttar Pradesh Assembly Election 2022: হোয়াটসঅ্যাপ স্টেটাসে ভোট দেওয়ার ছবি! নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ মেয়রের বিরুদ্ধেই

Uttar Pradesh Assembly Election 2022: জানা গিয়েছে, পোলিং বুথের ভিতরে ছবি তোলায় এবং তা হোয়াটসঅ্যাপে পোস্ট করাতেই বিতর্ক দানা বেঁধেছে।   

Uttar Pradesh Assembly Election 2022: হোয়াটসঅ্যাপ স্টেটাসে ভোট দেওয়ার ছবি! নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ মেয়রের বিরুদ্ধেই
এই ছবিই পোস্ট করেছেন হোয়াটসঅ্য়াপ স্টেটাসে।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 4:12 PM

কানপুর: উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের (Uttar Pradesh Assembly Election 2022) তৃতীয় দফার ভোটগ্রহণ পর্ব শুরু হতেই, উঠল নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ। কানপুরের মেয়র প্রমীলা পাণ্ডে(Pramila Pandey)-র নামে উঠেছে এই অভিযোগ। জানা গিয়েছে, পোলিং বুথের ভিতরে ছবি তোলায় এবং তা হোয়াটসঅ্যাপে (WhatsApp) পোস্ট করাতেই বিতর্ক বেঁধেছে। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগও দায়ের করা হয়েছে। নির্বাচন কমিশনের তরফেও তাঁর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

এদিন  সকালেই বিধানসভা নির্বাচনের তৃতীয় দফায় কানপুরের হাডসন স্কুলের বুথে ভোট দিতে যান। সেখানেই তাঁর ভোট দেওয়ার ভিডিয়ো রেকর্ড করা হয় এবং তা বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠানো হয়। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, বুথের ভিতরে মোবাইল ফোন নিয়ে ঢোকা যায় না। কে কোন প্রার্থীকে ভোট দিচ্ছেন, তাও গোপন রাখাই নিয়ম। সেখানেই একজন মেয়র কোন প্রার্থীকে ভোট দিচ্ছেন, তা কীভাবে রেকর্ড করা হল এবং তা সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়া হল, তা নিয়েই প্রশ্ন উঠেছে।

গোটা বিষয়টি জানতে পেরেই জেলাশাসক কানপুরের মেয়রের বিরুদ্ধে পদক্ষেপ করার কথা জানান। জেলাশাসক নেহা শর্মা জানান, মেয়র প্রমীলা পাণ্ডে মোবাইল ফোন নিয়ে নির্বাচনী কেন্দ্রের ভিতরে ঢুকেছিলেন। ভোট দেওয়ার সময় তাঁর ভিডিয়োও করা হয়। নির্বাচনী বিধিভঙ্গ ও গোপনীয়তার নিয়মভঙ্গের জন্য তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অন্যদিকে, নবাব সিং নামক আরেক নেতার বিরুদ্ধেও পোলিং বুথে ফোন নিয়ে ঢোকা ও ভোট দেওয়ার সময় সেলফি তোলায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: S Jaishankar on Russia-Ukraine Conflict: ‘সমাধানসূত্র খুঁজতেই হবে’, রাশিয়া-ইউক্রেনকে কূটনৈতিক আলোচনার পরামর্শ বিদেশমন্ত্রীর 

আরও পড়ুন: Punjab Assembly Election 2022: ভোটের আগে মন্দির-গুরুদ্বারে মুখ্যমন্ত্রী, বললেন ‘যথাসাধ্য চেষ্টা করেছি’

আরও পড়ুন: Sonia Gandhi to Call Opposition Meeting: ভোটের ফল বেরলেই বিরোধীদের নিয়ে বৈঠকে বসবেন সনিয়া, ডাক পাবে তৃণমূল?