Diya Kumari: মুখ্যমন্ত্রী হবেন জয়পুরের রাজকন্যা? উত্তর দিলেন দিয়া কুমারী নিজেই

Rajasthan Assembly Election 2023: নির্বাচনে জয়ের পরের পরিকল্পনা নিয়েও কথা বলেন তিনি। জয়পুরের রাজকন্যা জানান, ভোটে জয়ী হলে তিনি মহিলাদের অধিকার নিয়ে কাজ করবেন। তিনি বলেন, "বিপুল ভোটে জয়ী হয়ে বিজেপি রাজস্থানে সরকার গঠন করবে। এই বিষয়ে আমি নিশ্চিত।"

Diya Kumari: মুখ্যমন্ত্রী হবেন জয়পুরের রাজকন্যা? উত্তর দিলেন দিয়া কুমারী নিজেই
জয়পুরের রাজকুমারী দিয়া কুমারী।Image Credit source: TV9 Bharatvarsh
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2023 | 2:20 PM

জয়পুর: রাজতন্ত্র লোপাট হয়েই দেশে জারি হয়েছে গণতন্ত্র। রাজতন্ত্র না থাকলেও, দেশের বেশ কিছু প্রান্তে এখনও অস্তিত্ব রয়েছে রাজ পরিবারের। এমনই এক পরিবার হল রাজস্থানের (Rajasthan) জয়পুরের রাজ পরিবার। এবার নির্বাচনের ময়দানে নামলেন জয়পুরের রাজকন্যা। রাজস্থানের বিধানসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন জয়পুরের রাজকন্যা দিয়া কুমারী (Diya Kumari)।

রাজ পরিবারের হলেও, রাজনীতির আঙিনায় তিনি নতুন নন। দীর্ঘদিন ধরেই দিয়া কুমারী রাজনীতির সঙ্গে যুক্ত। বর্তমানে তিনি রাজস্থানের রাজসমান্দের সাংসদও বটে। টিভি৯ নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানালেন, আসন্ন নির্বাচনে জয় নিয়ে আশাবাদী তিনি। এবারও তিনি রাজাসমান্দের বিদ্যাধর নগর থেকে প্রার্থী হচ্ছেন।

দিয়া কুমারী বলেন, “বিদ্যাধর নগর বিধানসভা আসন আমার কাছে নতুন নয়। আমি জয়পুরের মেয়ে। বিপুল ভোটে এই আসন থেকে জয়ী হব আমি।”

নির্বাচনে জয়ের পরের পরিকল্পনা নিয়েও কথা বলেন তিনি। জয়পুরের রাজকন্যা জানান, ভোটে জয়ী হলে তিনি মহিলাদের অধিকার নিয়ে কাজ করবেন। তিনি বলেন, “বিপুল ভোটে জয়ী হয়ে বিজেপি রাজস্থানে সরকার গঠন করবে। এই বিষয়ে আমি নিশ্চিত।”

বিজেপির হয়ে মুখ্যমন্ত্রীর মুখ হচ্ছেন কি না, এই জল্পনারও উত্তর দেন তিনি। দিয়া কুমারী বলেন, “এগুলো সব জল্পনা। এমন কোনও আলোচনা হয়নি।”

প্রসঙ্গত, দিয়া কুমারী মহারাজা দ্বিতীয় মান সিংয়ের নাতনি। ব্রিটিশ শাসনকালে জয়পুরের শেষ রাজা ছিলেন দ্বিতীয় মান সিং। সম্প্রতিই তিনি  খবরের শিরোনামে উঠে আসেন আগ্রার তাজমহলের উপরে তাঁর পরিবারের অধিকার রয়েছে বলে দাবি করে।