Rajasthan Assembly Election Results 2023: ফল ‘অপ্রত্যাশিত’ হলেও রাজস্থানবাসীর রায় মাথা পেতে নিলেন বিদায়ী মুখমন্ত্রী গেহলট

Ashok Gehlot: এই পরাজয়ের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে অশোক গেহলট বলেছেন, ”আমি সবসময়ই বলেছি গণতন্ত্রে জনতার রায় শেষ কথা বলে। জনতার রায়কে আমরা গ্রহণ করছি। আগামীর সরকারের প্রতি আমার শুভকামনা রইল। আমি আশা করব পরবর্তী সরকার জনতার কল্যাণের জন্য কাজ করবে।”

Rajasthan Assembly Election Results 2023: ফল ‘অপ্রত্যাশিত’ হলেও রাজস্থানবাসীর রায় মাথা পেতে নিলেন বিদায়ী মুখমন্ত্রী গেহলট
অশোক গেহলটImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 6:22 PM

জয়পুর: রাজস্থান বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে পরাস্ত করে ক্ষমতা ছিনিয়ে নিয়েছে বিজেপি। ২০০ আসনের রাজস্থান বিধানসভায় ভোট হয়েছিল ১৯৯টি আসনে। এর মধ্যে ১১৫টি আসন যাচ্ছে পদ্মশিবিরের দখলে। হাতশিবির আটকে গিয়েছে ৭০টি আসনে। জনতার রায়ে এই পরাজয় স্বীকার করে নিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। হার স্বীকার করলেও, এই ফলকে ‘অপ্রত্যাশিত’ বলেছেন তিনি।

২৫ নভেম্বর ভোট হয়েছে রাজস্থানের ১৯৯টি বিধানসভা আসনে। কড়া নিরাপত্তায় চলা সেই ভোটের ফলই বেরিয়েছে রবিবার। তাতেই দেখা গেল কংগ্রেসের হাত থেকে রাজস্থানের ক্ষমতা যাচ্ছে বিজেপির কাছে। এই পরাজয়ের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে অশোক গেহলট বলেছেন, ”আমি সবসময়ই বলেছি গণতন্ত্রে জনতার রায় শেষ কথা বলে। জনতার রায়কে আমরা গ্রহণ করছি। আগামীর সরকারের প্রতি আমার শুভকামনা রইল। আমি আশা করব পরবর্তী সরকার জনতার কল্যাণের জন্য কাজ করবে।”

প্রাণপন চেষ্টার পরও এই হার নিয়ে হতাশাও ফুটে উঠেছে গেহলটের কথায়। এ বিষয়ে তিনি বলেছেন, “আমরা চেষ্টায় কোনও খামতি রাখিনি। আমাদের দলের শীর্ষস্থানীয় নেতারা এসে জমিয়ে প্রচার করেছিলেন। আমরা ভেবেছিলাম আমাদের সরকারের প্রকল্প নিয়ে ভোট দেবেন মানুষ। কিন্তু বাস্তবে তা হয়নি। এ নিয়ে আমরা বিশ্লেষণ করব। আমরা ভেবেছিলাম বিভিন্ন রাজ্যে সরকার ভাঙানো মোদী-শাহের উপর প্রতিশোধ নেবে জনতা। কিন্তু আমার মনে হয় এ বিষয়টি মানুষকে পুরোপুরি বোঝাতে পারিনি আমরা।”

রাজস্থানের গদি কংগ্রেসের হাতছাড়া হলেও অশোক গেহলট নিজে জিততে চলেছেন। সর্দারপুরা বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। ১৯ রাউন্ড গণনা শেষে ওই কেন্দ্রে ২৬ হাজার ভোটে এগিয়ে রয়েছেন তিনি।