Arvind Kejriwal Attacks UP Govt: ‘শুধু শ্মশান তৈরিই নয়, সেখানে পাঠানোর ব্যবস্থাও করেছে’, করোনা কাঁটায় যোগীকে বিঁধলেন কেজরীবাল

Arvind Kejriwal Attacks UP Govt: উত্তর প্রদেশের সঙ্গে দিল্লি সরকারের তুলনা করে অরবিন্দ কেজরীবাল বলেন, "রাজধানীতে উত্তর প্রদেশ সরকার ৮৫০টি হোর্ডিং লাগিয়েছে, সেখানেই আপ সরকার মাত্র ১০৮টি হোর্ডিং লাগিয়েছে"।

Arvind Kejriwal Attacks UP Govt: 'শুধু শ্মশান তৈরিই নয়, সেখানে পাঠানোর ব্যবস্থাও করেছে', করোনা কাঁটায় যোগীকে বিঁধলেন কেজরীবাল
আপ নেতা কেজরীবাল। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 8:04 AM

লখনউ: দেশজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ (COVID-19)। আসন্ন বিধানসভা নির্বাচনের (Assembly Election 2022) প্রচারে গিয়ে তাই সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের ব্যর্থতাকেই নিশানা করলেন আপ (AAP) নেতা তথা দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। পঞ্জাব(Punjab)-র পর এবার উত্তর প্রদেশে (Uttar Pradesh) নির্বাচনী প্রচারে গিয়েছেন আপ আদমি নেতা অরবিন্দ কেজরীবাল। সেখানেই যোগী রাজ্যের সরকার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ব্যর্থ হয়েছিল বলে দাবি করেন তিনি।

 করোনা মোকাবিলায় সবথেকে খারাপ:

লখনউ(Lucknow)-এ একটি বিশাল জনসভায় যোগ দিয়ে আপ নেতা অরবিন্দ কেজরীবাল দাবি করেন, “করোনা মোকাবিলায় বিশ্বের মধ্যে সবথেকে খারাপ কাজ করেছে উত্তর প্রদেশ”। তিনি বলেন, “অত্যন্ত দুঃখের বিষয় হল, বিগত ৫ বছরে যোগী সরকার উত্তর প্রদেশে কেবল শ্মশানই তৈরি করেনি, সেখানে লোক (মৃত মানুষ) পাঠানোর ব্যবস্থাও করেছে। ”

বিদেশী ম্য়াগাজিনে বিজ্ঞাপন:

বিধানসভা নির্বাচনে ৪০৩টি আসনেই লড়তে রাজি আম আদমি পার্টি(Aam Aadmi Party)-র শীর্ষ নেতার আরও দাবি, “রাজ্য সরকার লক্ষাধিক টাকা কেবল বিজ্ঞাপনের উপরই খরচ করছে। সাধারণ মানুষের কষ্ট করে অর্জন করা টাকা দিয়ে উত্তর প্রদেশ সরকার আমেরিকার ম্য়াগাজিনে ১০ পাতার বিজ্ঞাপন দিচ্ছে। ”

“শ্মশান” নিয়ে খোঁচা:

কেজরীবাল বলেন, “২০১৭ সালে বিজেপির সব থেকে নেতা বলেছিলেন যে উত্তর প্রদেশে যদি শুধু কবরস্থান তৈরি হয়, তবে শ্মশানও তৈরি হওয়া উচিত। দুঃখের বিষয় হল বিগত ৫ বছরে যোগী আদিত্যনাথ শুধু শ্মশানই তৈরি করে গিয়েছেন এবং রাজ্যের একটা বড় অংশের মানুষকে সেখানে পাঠানোর কাজ করেছেন।”

উত্তর প্রদেশের সঙ্গে দিল্লি সরকারের তুলনা করে অরবিন্দ কেজরীবাল বলেন, “রাজধানীতে উত্তর প্রদেশ সরকার ৮৫০টি হোর্ডিং লাগিয়েছে, সেখানেই আপ সরকার মাত্র ১০৮টি হোর্ডিং লাগিয়েছে”। তাঁর দাবি, প্রতিপক্ষ বিজেপি শ্মশান তৈরিতে ভাল হলেও তিনি জানেন কীভাবে স্কুল ও হাসপাতাল গড়তে হয়।

দিল্লির মতোই উত্তর প্রদেশেও ক্ষমতায় এলে হাসপাতাল, স্কুলের মতো জরুরি পরিকাঠামো তৈরি করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরীবাল।

দিল্লির সীমানা ছেড়ে বাইরে পা আপের:

রাজধানীতেই কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে বিপুল ভোটে জয় পাওয়ার পর আত্মবিশ্বাস বেড়েছিল আপের। বাকি দলের দেখাদেখি এবার তারাও অন্যান্য রাজ্যে শাখা প্রশাখা বিস্তার করতে চাইছে। উত্তর প্রদেশের পাশাপাশি পঞ্জাব, গোয়া, উত্তরাখণ্ডের নির্বাচনেও লড়বে আম আদমি পার্টি। ইতিমধ্যেই জোর কদমে প্রচার শুরু হয়ে গিয়েছে ভোটমুখী সবকটি রাজ্যে।

আরও পড়ুন: Karnataka CM on COVID-19: ‘লকডাউন না চাইলে…’, বাড়তি সংক্রমণ নিয়ে ফের সতর্কবার্তা মুখ্যমন্ত্রীর 

আরও পড়ুন: Vaccination for Teen: অপেক্ষার অবসান! আজ থেকেই শুরু ছোটদের টিকাকরণ কর্মসূচি, কতটা প্রস্তুত দেশ?