Uttar Pradesh Assembly Election: ‘স্বপ্ন দেখে তারাই, যারা ঘুমিয়ে থাকে’, অখিলেশকে কটাক্ষ মোদীর

Narendra Modi: উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন আসন্ন। একাধিক কেন্দ্রের জন্য সোমবার ভার্চুয়াল সভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Uttar Pradesh Assembly Election: 'স্বপ্ন দেখে তারাই, যারা ঘুমিয়ে থাকে', অখিলেশকে কটাক্ষ মোদীর
বিরোধীদের আক্রমণ মোদীর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 4:39 PM

নয়া দিল্লি : প্রত্যেক রাতে ভগবান কৃষ্ণ এসে বলে যান, উত্তর প্রদেশে (Uttar Pradesh) এবার জয়ী হবে সমাজবাদী পার্টি (Samajwadi Party)। এক সাংবাদিক বৈঠকে এমনটাই বলেছিলেন সপা সুপ্রিমো তথা উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব (Akhilesh Yadav)। আর উত্তর প্রদেশ নির্বাচনের আগে ভার্চুয়াল সভা করতে গিয়ে অখিলেশের সেই দাবিকে কটাক্ষ করে নরেন্দ্র মোদী বললেন, ‘স্বপ্ন দেখে তারাই, যারা ঘুমিয়ে থাকে।’ রাজ্যে বিজেপি (BJP) সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরে মোদীর দাবি, প্রতিশোধের রাজনীতি করছে বিরোধীরা, যা যোগী সরকারের উন্নয়নযজ্ঞের পরিপন্থী। নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি। তার আগে সোমবার প্রথম এই ভার্চুয়াল সভা করলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। পাশাপাশি বিরোধীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও আনেন তিনি।

‘স্বপ্ন তারাই দেখে…’

অখিলেশ যাদব বলেছিলেন, ‘ভগবান শ্রীকৃষ্ণ প্রতিদিন আামার স্বপ্নে আসেন ও আমাকে বলে যান, এবার আমাদের দলই জয়ী হয়ে উত্তর প্রদেশে সরকার গঠন করবে।’ তিনি আরও বলেছিলেন, ‘সমাজবাদের হাত ধরেই প্রতিষ্ঠিত হবে রাম রাজ্য।’ এ দিন অখিলেশের সেই দাবিকে কটাক্ষ করেই মোদী বলেন, ‘স্বপ্ন দেখে তারাই, যারা ঘুমিয়ে থাকে।’

বিরোধীদের প্রতিশোধের রাজনীতি

এ দিন নরেন্দ্র মোদী বলেন, ‘আমরা উত্তর প্রদেশে পরিবর্তন আনতে চাইছি, আর বিরোধীরা প্রতিশোধের রাজনীতি করছে।’ তিনি উল্লেখ করেন, যে সব লোককে টিকিট দেওয়া হয়েছে, তা থেকেই প্রতিশোধের রাজনীতির প্রমাণ পাওয়া যাচ্ছে। উল্লেখ্য, ভোটের মুখে যোগীর মন্ত্রিসভার সদস্যও যোদ দিয়েছেন সমাজবাদী পার্টিতে। মোদীর দাবি, যাঁদের দাঙ্গার মানসিকতা রয়েছে, যারা অপরাধী, তারাই বন্ধুত্বপূর্ণ সরকার গড়তে বিরোধীদের চাইছে। আর অন্যদিকে, বিজেপি তথা যোগী আদিত্যনাথের সরকার বিপুল উন্নয়ন করেছে রাজ্যে, সে কথা উল্লেখ করেন তিনি।

যোগী সরকারের উন্নয়নের খতিয়ান

একদিকে সমাজবাদী পার্টিকে ‘নকলি সমাজবাদ’ বলে কটাক্ষ করেন নরেন্দ্র মোদী। পাশাপাশি, বিজেপিকে ‘গরিবের সরকার’ বলে উল্লেখ করেন। তিনি মনে করিয়ে দেন, উত্তর প্রদেশের গৃহহীন মানুষের জন্য ঘর দিয়েছে সরকার। তিনি উল্লেখ করেন, পিছিয়ে পড়া জনজাতির জন্য় একাধিক পদক্ষেপ করা হয়েছে, তৈরি হচ্ছে মেডিক্যাল কলেজ, এক্সপ্রেসওয়ের মাধ্যমে বাড়ানো হচ্ছে যোগাযোগ। মুসলিম মহিলাদের জন্যও একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এবার ছোট কৃষকদের গুরুত্ব দিতে বিজেপি কাজ করবে বলে উল্লেখ করেন মোদী। তিনি বিরোধীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বলেন, ‘পাঁচ বছর আগে রেশন চুরি হয়ে যেত। আর আজ বিনামূল্যে রেশন পাওয়া যায়।’ এ দিন মূলত শামলি, মুজফরনগর, বাঘপাত, শাহরানপুর ও গৌতম বুদ্ধ নগরের ভোটারদের বার্তা দেন মোদী। উত্তর প্রদেশের নির্বাচনের আগে এটাই ছিল মোদীর প্রথম ভার্চুয়াল সভা। ওই সব কেন্দ্রের ভোট রয়েছে নির্বাচনের প্রথম দফায়। আগামী ১০ ফেব্রুয়ারি ভোট দেবেন ওই এলাকার ভোটাররা।

আরও পড়ুন : Assembly Elections 2022 : ১১ ফেব্রুয়ারি অবধি মিটিং-মিছিলে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি,জানাল জাতীয় নির্বাচন কমিশন