UP Minister quits BJP: পদত্যাগের হিড়িক, এবার ইস্তফা যোগীর মন্ত্রী ধর্মসিং সাইনির

Uttar Pradesh Assembly Election 2022: এদিনই বিজেপি ছেড়েছেন বিধায়ক অউরাইয়ার বিধুনা বিধানসভার বিধায়ক বিনয় শাক্য ও ফিরোজাবাদের শিকোহাবাদের বিধায়ক মুকেশ বর্মা।

UP Minister quits BJP: পদত্যাগের হিড়িক, এবার ইস্তফা যোগীর মন্ত্রী ধর্মসিং সাইনির
উত্তর প্রদেশের মন্ত্রী ধরম সিংহ সাইনির পদত্যাগ। ফাইল ছবি।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 13, 2022 | 3:00 PM

লখনউ: উত্তর প্রদেশ ভোটের (UP Assembly Election 2022) আগে একের পর এক ধাক্কা। ১০ ফেব্রুয়ারি থেকে এ রাজ্যে বিধানসভা ভোট শুরু হচ্ছে। কিন্তু ভোটের বিজেপি ছাড়ার হিড়িক যোগীরাজ্যে। বিধায়ক-মন্ত্রীদের দল ছাড়ার লাইন লেগে গিয়েছে। বৃহস্পতিবার উত্তর প্রদেশের আয়ুশমন্ত্রী ধর্মসিং সাইনি পদত্যাগ করেন। এর আগে দল ছাড়েন মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য ও মন্ত্রী দারা সিং চৌহান। এই নিয়ে গত তিন-চারদিনে তিনজন মন্ত্রী বিজেপি ছাড়লেন। অন্যদিকে এদিনই বিজেপি ছেড়েছেন বিধায়ক অউরাইয়ার বিধুনা বিধানসভার (Auraiya Bidhuna assembly) বিধায়ক বিনয় শাক্য (BJP MLA Vinay Shakya) ও ফিরোজাবাদের শিকোহাবাদের বিধায়ক মুকেশ বর্মা (Mukesh Verma)।

সূত্রের খবর, ইতিমধ্যেই ধর্মসিং সাইনি সরকারের তরফে পাওয়া বাড়ি ও নিরাপত্তারক্ষী ফিরিয়ে দিয়েছেন। ধর্মসিং সাইনি উত্তর প্রদেশ সরকারের (স্বাধীন দায়িত্বপ্রাপ্ত) মন্ত্রী। আয়ুশ, ফুড সিকিউরিটি, ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন দেখতেন তিনি।

গত ১১ জানুয়ারি স্বামী প্রসাদ মৌর্য বিজেপি ছাড়েন। সেদিনই মৌর্য বলেছিলেন, দল ছাড়ার তালিকা দীর্ঘ হবে। কিন্তু তিনদিনেই যে তা ১০ ছুঁয়ে ফেলবে তা বোঝা যায়নি। মৌর্যের দাবি ছিল, বিজেপি সরকার দলিত, পিছিয়ে পড়া মানুষ, কৃষক, বেকার যুবক, ছোট ব্যবসায়ীদের কথা ভাবে না। তাই তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই একই কারণ দেখিয়ে ইতিমধ্যেই বিজেপি ছেড়েছেন বিধায়ক ব্রজেশ প্রজাপতি, রোশনলাল বর্মা, ভগবতী সাগর, মুকেশ বর্মা, বিনয় শাক্য-সহ আরও কয়েকজন।

ওবিসি নেতা ও মন্ত্রী দারা সিং চৌহান বুধবারই যোগী আদিত্যনাথের মন্ত্রিসভা থেকে ইস্তফার কথা ঘোষণা করেন। দারা সিং চৌহান জানান, গত পাঁচ বছর ধরে মনপ্রাণ দিয়ে তিনি মানুষের জন্য কাজ করেছেন। কিন্তু দলিও, ওবিসি, বেকারদের জন্য বিজেপি সরকার কোনও ন্যায়ই করতে পারেনি।

দল ছাড়ার পর ইতিমধ্যেই বিনয় শাক্য মৌর্যের বাসভবনে তাঁর সঙ্গে দেখা করেন বলে সূত্রের খবর। তাঁর দাবি, বিজেপিতে কাজ বা সম্মান কোনওটাই পাওয়া যায় না।  এদিকে উত্তর প্রদেশের একের পর এক বিজেপি নেতা যখন বিজেপি ছাড়ছেন তখন সদ্য ইস্তফা দেওয়া নেতা স্বামী প্রসাদ মৌর্যের টুইট ঘিরে শুরু হয়ে জোর আলোচনা। বৃহস্পতিবারই এক টুইটে মৌর্য  ‘নাগরূপী আরএসএস ও সাপরূপী বিজেপি’র কথা বলেছেন।

আরও পড়ুন: UP MLA quits BJP: যোগী-রাজ্যে আরও এক বিজেপি বিধায়কের দলত্যাগ, এই নিয়ে সাতজন!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla