দিল্লি পৌঁছল বিজেপির প্রার্থী তালিকা, একই কেন্দ্রের জন্য একাধিক নাম

এর আগে ২০১৯ সালে লোকসভা ভোটের সময়ও ধাপে ধাপে প্রার্থীর নামের তালিকা ঘোষণা করেছিল বিজেপি। বিধানসভা ভোটেও (West Bengal Assembly Elections 2021) তেমনটাই হবে বলে সূত্রের খবর।

দিল্লি পৌঁছল বিজেপির প্রার্থী তালিকা, একই কেন্দ্রের জন্য একাধিক নাম
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2021 | 1:55 PM

কলকাতা: ভোট ঘোষণার পর এ বার নজর প্রার্থী তালিকায়। একদিকে যখন শোনা যাচ্ছে তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা তৈরি, তখন বিজেপি সূত্রে খবর— ভোটের দফার সঙ্গে সাযুজ্য রেখে প্রার্থীর নাম ঘোষণা করবে তারা। সূত্রের খবর, ১৩০ বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নাম দিল্লিতে পৌঁছেছে। জানা যাচ্ছে, কেন্দ্র পিছু একাধিক প্রার্থীর নাম পাঠিয়েছে রাজ্য বিজেপি। তবে চূড়ান্ত নামে সিলমোহর দেবে দিল্লি।

বিজেপির অন্দরের খবর, এক একটি কেন্দ্রের জন্য কমপক্ষে চার থেকে পাঁচজনের নাম রয়েছে। কেন্দ্রীয় নির্বাচনী কমিটি বৈঠকে বসে সেখান থেকে বেছে নেবে একটি নাম। প্রথম পর্যায়ে ১৩০ বিধানসভা কেন্দ্রের প্রার্থী বেছে নিতে চাইছে দল। পরের পর্যায়ে বাকি ১৬৪ কেন্দ্রের জন্য প্রার্থী বাছাই করবে তারা।

আরও পড়ুন: মমতার প্রার্থী তালিকায় কোন কোন তারকা, দেখে নিন গুঞ্জনে এগিয়ে কারা

এর আগে লোকসভা ভোটেও দফায় দফায় প্রার্থীর নাম ঘোষণা করতে দেখা গিয়েছে বিজেপিকে। তা নিয়ে কটাক্ষও শানিয়েছিল বিরোধীরা। তৃণমূলের বক্তব্য ছিল, প্রার্থী খুঁজে না পেয়েই ধাপে ধাপে নাম ঘোষণা করেছে তারা। যদিও এ নিয়ে বিজেপির বক্তব্য, তারা একটি সর্বভারতীয় দল। তারা অন্যদের মতো প্রার্থী তালিকা তৈরি করে না। কেন্দ্রীয় নির্বাচনী কমিটি বসে সর্বমতের নিরিখে চূড়ান্ত নামে সিলমোহর দেয়।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে