Amitabh Bachchan Health Update: চিকিৎসায় কি সাড়া দিচ্ছেন না অমিতাভ? শরীরে বাসা বাঁধল নয়া রোগ

Amitabh Bachchan:সুস্থ হয়ে উঠছে অমিতাভ বচ্চন, তেমনটাই প্রাথমিকভাবে দিয়েছিলেন খবর। কিন্তু এ কী, সপ্তাহ ঘুরতেই এ কেমন পোস্ট করে বসলেন অমিতাভ বচ্চন!

Amitabh Bachchan Health Update: চিকিৎসায় কি সাড়া দিচ্ছেন না অমিতাভ? শরীরে বাসা বাঁধল নয়া রোগ
জয়া বচ্চন কঠিন ব্রত পালন করা শুরু করেছিলেন সেই সময়। ডাক্তার সময় দিয়ে দিয়েছিলেন ৭২ ঘণ্টা। তবে সেই যাত্রায় বেঁচে ফিরেছিলেন অমিতাভ। তবে থেকেই তিনি মনে করেন, সেটা তাঁর দ্বিতীয় জন্ম। তারিখটা ছিল ২ অগাস্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 1:03 PM

কিছুতেই যেন মিলছে না স্বস্তির খবর। কবে আবার স্বাভাবিক জীবনে ফিরবেন অমিতাভ বচ্চন? শুটিং সেটে আহত হয়ে বিছানা নিয়েছেন বিগ বি। নিজেই স্বাস্থ্যের খবর নিত্যদিন আপডেট দিয়ে জানাচ্ছেন অমিতাভ। তাঁর ব্লগে চোখ রাখলেই নজরে আসছে কিছু না কিছু তথ্য। তবে কোনওটাতেই চোখে পড়ছে না আশার আলো। সোমবার অর্থাৎ ২০ মার্চ যা লিখলেন, তাতে চিন্তা বাড়ল আরও।

ধীরে-ধীরে সুস্থ হয়ে উঠছে অমিতাভ বচ্চন, তেমনটাই প্রাথমিকভাবে দিয়েছিলেন খবর। নিজেই জানিয়েছিলেন ব্লগে তিনি সুস্থ হচ্ছেন। কিন্তু এ কী, সপ্তাহ ঘুরতেই এ কেমন পোস্ট করে বসলেন অমিতাভ বচ্চন! মাসের প্রথম শনিবার (৪.৩.২০২৩) মিলেছিল প্রথম খবর। শুটিং সেটে আহত হয়েছেন তিনি। প্রতি রবিবার নিয়ম মাফিক জলসার সামনে ভক্তদের সঙ্গে দেখা করতে উপস্থিত হন বিগ-বি। কিন্তু তার পর দিনই রবিবার (৫.৩.২০২৩) পারেনি, কারণ শরীরে তখন আঘাত, ডাক্তারের পরামর্শে ছিলেন বিশ্রামে। দক্ষিণী সুপারস্টার প্রভাসের আগামী ছবি ‘প্রজেক্ট K’-এর একটি অ্যাকশন দৃশ্যের শুট করতে গিয়ে গুরুতর চোট পেয়ে বিছানা নিয়েছিলেন অমিতাভ।

অমিতাভ বচ্চন তাঁর ব্লগে লিখেছিলেন, ”হায়দরাবাদে ‘প্রজেক্ট কে’-এর শুটিং চলছিল, অ্যাকশন শটের সময় আমি আহত হয়েছি .. পাঁজরের কার্টিলেজ ভেঙে গিয়েছে এবং ডান পাঁজরের পেশী ছিঁড়ে গিয়েছে … শ্যুট বাতিল করা হয়েছিল .. হাসপাতালে সিটিস্ক্যান করা হয়। হায়দরাবাদে এবং বাড়ি ফিরে চলতে থাকে চিকিৎসা … বিশ্রামের পরামর্শ দেন .. হ্যাঁ বেদনাদায়ক .. নড়াচড়া করতে এবং শ্বাস-প্রশ্বাসে কষ্ট .. কয়েক সপ্তাহ সময় লাগবে বলেও জানান তিনি .. ব্যথার জন্য কিছু ওষুধও চালু আছে …”। তবে পরের ব্লগেই বেড়েছিল উদ্বেগ, তাঁর লেখা শেষ দু’লাইন ভক্তমনে উদ্বেগ সঞ্চার করেছিল। কারণ অমিতাভ বচ্চন নিজের শরীর নিয়ে খুব একটা যে স্বস্তি বোধ করছেন না, মিলেছিল তাঁরও ইঙ্গিত। সেদিন নিজের ব্লগটি তিনি শেষ করেছিলেন এই লিখেই, ”আমি হয়তো ফিরবো। আশা করি। যদি নাও ফিরি, ভাল থেকো এবং ভালোবাসা নিও।”

তারপর থেকেই অমিতাভকে ঘিরে বাড়তে থাকে উদ্বেগ। এবার সোমবার অর্থাৎ ২০ মার্চ আবারও ভক্তদের উদ্দেশে খোলা চিঠি লিখলেন তিনি। তাতে যা জানা গেল তিনি বেজায় সমস্যার মধ্যে রয়েছেন। ১৫ দিন পার তিনি অসুস্থ। তবে চিকিৎসায় তেমন কিছু লাভ হচ্ছে না বলেই দিলেন ইঙ্গিত। লিখলেন, পাঁজরের সমস্যা একই আছে। এরই মাঝে আরও এক সমস্যা দেখা গিয়েছে পায়ে। পায়ে ফোস্কা পড়েছে। এই মুহূর্তে অন্যান্য যন্ত্রনার থেকে নজর সরে পায়ে গিয়েছে। এই সমস্যা প্রসঙ্গে অমিতাভ জানান, পায়ের জন্য চলাফেরাও করতে পারছেন না তিনি। ঠাণ্ডা-গরম জল দিয়েও কোনও লাভ হয়নি। অন্যদিকে পাঁজরের সমস্যা এতটাই বাড়ে যে বাড়িতে তাঁকে চিকিৎসা করে সুস্থ করে তোলা যায়নি, ফলে মধ্যরাতে বাড়িতে ডাক্তারও ডাকতে হয়। সব মিলিয়ে বেজায় সমস্যার মুখে রয়েছেন অমিতাভ বচ্চন, তা স্পষ্ট। যদিও তিনি স্বাভাবিক ছন্দে ফিরতে মরিয়া, তা বারে বারে ব্লগে উল্লেখ করে চলেছেন।