Amitabh Bachchan: শরীর জুড়ে রোগের বাসা, এরই মধ্যে বড় সিদ্ধান্ত অমিতাভের

Amitabh Bachchan: শরীরটা ইদানিং মোটেও ভাল যাচ্ছে না অমিতাভ বচ্চনের। একাধিক রোগ বাসা বেঁধেছে তাঁর। কখনও পড়ে গিয়ে আঘাত পেয়েছেন আবার কখনও বা গোড়ালিতে ফোস্কা... লেগেই আছের এঁকের পর এক।

Amitabh Bachchan: শরীর জুড়ে রোগের বাসা, এরই মধ্যে বড় সিদ্ধান্ত অমিতাভের
অমিতাভ বচ্চন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 4:00 PM

শরীরটা ইদানিং মোটেও ভাল যাচ্ছে না অমিতাভ বচ্চনের। একাধিক রোগ বাসা বেঁধেছে তাঁর। কখনও পড়ে গিয়ে আঘাত পেয়েছেন আবার কখনও বা গোড়ালিতে ফোস্কা… লেগেই আছের এঁকের পর এক। এরই মধ্যে বড় সিদ্ধান্ত নিলেন তিনি। জানালেন আবারও কাজ শুরু করবেন তিনি। কারণ। বেশিদিন কাজ ছাড়া যে থাকতেই পারেন না তিনি। ব্লগে তিনি লিখলেন, “শরীরে একাধিক অস্বস্তি রয়েছে। কিন্তু ক্ষতিগ্রস্ত শরীরকে সারিয়ে তোলার ইচ্ছেটা সবচেয়ে বেশি দরকারি। যা কিনা যত্ন সহকারে করা হচ্ছে।” যোগ করেন, “কাজের চেয়ে ভাল অবসর তো আর নেই। যদিও আমার পাঁজর ও গোড়ালি বিদ্রোহ জানিয়েছে। কিন্তু এই বিদ্রোহকে দমাতে হবে।” হার মানতে চান না তিনি, জানিয়েছেন, লোকের জীবনকে থেকে খুঁজে নিচ্ছেন উৎসাহের রসদ। ইতিবাচক থেকে পুরো পরিস্থিতিকে সামাল দেওয়ার চেষ্টায় তিনি।

এই মাসের শুরুতেই চোট পান অমিতাভ। ‘প্রজেক্ট কে’র হায়দরাবাদে শুট চলছিল। সেখানেই তাঁর পাঁজরে চিড় ধরে। পেশীও ছিঁড়ে যায়। অমিতাভ বচ্চন তাঁর ব্লগে লেখেন, “হায়দরাবাদে ‘প্রজেক্ট কে’-এর শুটিং চলছিল, অ্যাকশন শটের সময় আমি আহত হয়েছি .. পাঁজরের কার্টিলেজ ভেঙে গিয়েছে এবং ডান পাঁজরের পেশী ছিঁড়ে গিয়েছে … শ্যুট বাতিল করা হয়েছিল .. হাসপাতালে সিটিস্ক্যান করা হয়। হায়দরাবাদে এবং বাড়ি ফিরে চলতে থাকে চিকিৎসা … বিশ্রামের পরামর্শ দেন .. হ্যাঁ বেদনাদায়ক .. নড়াচড়া করতে এবং শ্বাস-প্রশ্বাসে কষ্ট .. কয়েক সপ্তাহ সময় লাগবে বলেও জানান তিনি .. ব্যথার জন্য কিছু ওষুধও চালু আছে …”। তবে পরের ব্লগেই বেড়েছিল উদ্বেগ, তাঁর লেখা শেষ দু’লাইন ভক্তমনে উদ্বেগ সঞ্চার করেছিল। কারণ অমিতাভ বচ্চন নিজের শরীর নিয়ে খুব একটা যে স্বস্তি বোধ করছেন না, মিলেছিল তাঁরও ইঙ্গিত। সেদিন নিজের ব্লগটি তিনি শেষ করেছিলেন এই লিখেই, ”আমি হয়তো ফিরবো। আশা করি। যদি নাও ফিরি, ভাল থেকো এবং ভালোবাসা নিও।”

আপাতত সুস্থ হওয়ার মরিয়া চেষ্টা তাঁর। সেই প্রস্তুতিই নিচ্ছেন তিনি। প্রসঙ্গত, ওই ছবিতে অমিতাভ ছাড়াও রয়েছেন প্রভাস ও দীপিকা পাড়ুকোন। আগামী ১২ জানুয়ারি ছবিটির মুক্তির কথা। ছবির পরিচালক নাগ অশ্বিন।