Pathaan Box Office: কর্মব্যস্ত দিনেও ‘পাঠান’-এ মজে দর্শক, ৮ দিনে শুধু ভারতেই কত আয় জানেন?

Pathaan Box Office: প্রসঙ্গত, প্রথম থেকেই শাহরুখের এই ছবি নিয়ে আলোচনা তুঙ্গে। সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়।

Pathaan Box Office: কর্মব্যস্ত দিনেও 'পাঠান'-এ মজে দর্শক, ৮ দিনে শুধু ভারতেই কত আয় জানেন?
'পাঠান'-এর আয় কত?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 4:14 PM

গত বুধবার অর্থাৎ ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল সিদ্ধার্থ আনন্দের ছবি ‘পাঠান’। শাহরুখ খানের কামব্যাক ছবির প্রতিক্রিয়া যে ভাল হবে সে আন্দাজ করেছিলেন ট্রেড অ্যানালিস্টরা। কিন্তু সিনেমা হলগুলিতে যে এক সপ্তাহ পরেও লোক গিজগিজ করবে তাও এক কর্মব্যস্ত দিনে, তা বোধহয় আন্দাজ করতে পারেননি খোদ এসআরকে। এক সপ্তাহ পার হয়ে গেলেও বক্স অফিস বলছে, ‘পাঠান’-এর গতি অপ্রতিরোধ্য। আট দিন পর এই ছবি শুধুমাত্র ভারতেই কত আয় করেছে জানেন? গতকাল অর্থাৎ দ্বিতীয় বুধবার এই ছবি ভারতে আয় করেছে ১৭ কোটি থেকে ১৮ কোটির মতো। যার ফলে, গতকালের হিসেব মিলিয়ে এই ছবির ভারতে মোট আয় প্রায় ৩৯৫ কোটি। অন্যদিকে প্রথম সপ্তাহে এই ছবি সারা বিশ্বে আয় করেছে ৬৩৪ কোটি টাকা। ডিস্ট্রিবিউশন ও অন্যান্য খরচ বাদ দিয়ে এই ছবি থেকে ভারতে আয় হয়েছে (নেট আয়) ৩৩০ কোটি টাকা। মার্কিন যুক্তরাষ্ট্রেও এই ছবি দারুণ পারফর্ম করেছে। জানা যাচ্ছে, বিদেশে নাকি অবতারের পরেই শাহরুখ ক্যারিশ্মায় মজেছে দর্শক।

প্রসঙ্গত, প্রথম থেকেই শাহরুখের এই ছবি নিয়ে আলোচনা তুঙ্গে। সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়। সিনেমার অভিনেত্রী দীপিকা পাডুকোনের একটি বিকিনি দৃশ্য নিয়ে আপত্তি করা হয়। জায়গায় জায়গায় এই দৃশ্য বাদ দেওয়ার দাবিতে বিক্ষোভও শুরু হয়। বিতর্কে রং লাগে রাজনীতিরও। গেরুয়া রঙের বিকিনি পরার কারণে ক্ষমা চাইতে হবে, এমন দাবি জানান বেশ কয়েকজন বিজেপি নেতা (BJP Leaders)। যদিও বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠকে দলীয় নেতাদের সিনেমা নিয়ে ‘অহেতুক ও অপ্রয়োজনীয় মন্তব্য’ করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর থেকে বয়কট ট্রেন্ড কিছুটা সামলানো গেলেও ‘পাঠান’-এর ভবিষ্যৎ যে কী হবে তা নিয়ে সন্দিহান ছিলেন সকলেই। তবে মুক্তি পেতেই দেখা গেল এ ছবি সুপারহিট, এখনও দৌড় জারি। ‘পাঠান’ ঝড় কোথায় গিয়ে থাকে এখন সেটাই দেখার।