Nawazuddin Siddiqui Gossip: ‘২৫ কোটি দিলেও আর এ কাজ করব না’, অতীতের কোন ভুল শুধরে নিতে চান নাওয়াজ়

Bollywood Gossip: যেমনই চরিত্র তিনি হাতে পেতেন, তেমনই চরিত্রে নাওয়াজ় নিজেকে তিনি উজার করে দিতেন। তবে এবার ছবিটা পাল্টানোর সময় এসেছে। 

Nawazuddin Siddiqui Gossip: '২৫ কোটি দিলেও আর এ কাজ করব না', অতীতের কোন ভুল শুধরে নিতে চান নাওয়াজ়
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 2:00 PM

নাওয়াজ উদ্দিন সিদ্দিকি কেরিয়ার তৈরির জন্য ঠিক কোন পর্যায় পরিশ্রম করেছিলেন তা কম বেশি সকলের জানা। না, সেই শ্রম কখনই বৃথা যায়নি। শ্রম কোনওদিন বৃথা যায় না, নিজেই বারে বারে এই কথা বলেছিলেন নাওয়াজ উদ্দিন সিদ্দিকি। তবে নওয়াজের শ্রম যেন এক কথায় থামার নয়। মাঝ বয়সে এসেও প্রতিটা পদক্ষেপে নিজেকে প্রমাণ করে চলেছেন তিনি। তবে মনের মতো চরিত্র পেয়েছেন হাতে গোনা মাত্র কয়েকটা। তবে হাতে যে কোনও কাজ আসলেই তা করতে প্রস্তুত তিনি। নেই কোনও বাদ-বিচার। অতীতে এই মনোভাব নিয়েই চলতে পছন্দ করতেন নাওয়াজ় উদ্দিন সিদ্দিকি। তিনি চাইতেন কাজ করে যেতে। যেমনই চরিত্র তিনি হাতে পেতেন, তেমনই চরিত্রে নিজেকে তিনি উজার করে দিতেন। তবে এবার ছবিটা পাল্টানোর সময় এসেছে।

নাওয়াজের কথায় তিনি কেরিয়ারে এমন অনেক চরিত্রে অভিনয় করেছেন যা তাঁর করার কথা নয়। কারণ একটাই, তিনি সেই সময় দ্বিতীয় কোনও পথ খুঁজতে ছিলেন নারাজ। চাননি তিনি অন্য কোনও উপায় কেরিয়ার তৈরি করতে। ফলে অর্থ রোজগারের তাগিদে তিনি ছোটখাটো যে কোনও চরিত্রে কাজ পেলেই রাজি হয়ে যেতেন। তবে একটা বিষয় নিঃসন্দেহে তিনি স্বীকার করেন, তা হল কর্মফল। নাওয়াজের কথায় সেই ছোট ছোট কাজগুলোই তাঁকে অনেক কিছু শিখিয়ে দিয়ে গিয়েছে। সেই শিক্ষা তাঁর আজীবন কাজে লাগবে। ছোট ছোট চরিত্রে কাজ করা নিয়ে তাঁর মনে কোনও আক্ষেপ নেই। তিনি চেয়েছিলেন ভাল কিছু কাজ করতে। ভাল কাজ পেতে, তবে সেই কাজ যে তিনি করলে অন্য কাজ পাবেন না, তাঁর কদর কমবে, এমনটা তিনি কখনই ভাবেননি।

তবে তা ভাবা উচিত বলেই এখন মনে করেন অভিনেতা। ইটাইমস-এ প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, নাওয়াজ়ের মত, তিনি বর্তমানে আর হাতে পাওয়া প্রতিটা চরিত্র করবেন না। ২৫ কোটি টাকা দিলেও তিনি ছোট চরিত্রে অভিনয় করবেন না। কারণ এখন তিনি বুঝেছেন, অর্থের পিছনে ছোটা বৃথা। বরং নিজের কাজটার প্রতি যত্নশীল হলেও অর্থ তোমার পিছনে ছুটবে বলেই সাফ জানান নাওয়াজ়।