Kangana Ranaut: ‘পাঠান’-এর নাম হওয়া উচিত ছিল ‘ইন্ডিয়ান পাঠান’: কঙ্গনা রানাওয়াত

Pathaan: সোশ্যাল মিডিয়ায় 'পাঠান' নিয়ে নিজের বক্তব্য রেখেছেন কঙ্গনা রানাওয়াত। 'পাঠান' ছবির যথাযথ নামকরণ নিজের বক্তব্য প্রকাশ করেছেন অভিনেত্রী-পরিচালক।

Kangana Ranaut: 'পাঠান'-এর নাম হওয়া উচিত ছিল 'ইন্ডিয়ান পাঠান': কঙ্গনা রানাওয়াত
'পাঠান'।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 5:18 PM

‘পাঠান’ ছবি সম্পর্কে অনেকে অনেক কথা বলছেন। ছবি মুক্তির আগেও চলেছে নানা তরজা। ছবি মুক্তির পরেও চলেছে না কথা, নানা আলোচনা। অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত দেখেছেন ছবিটি। সোশ্যাল মিডিয়ায় তাই নিয়ে নিজের বক্তব্য রেখেছেন কঙ্গনা। ‘পাঠান’ ছবির যথাযথ নামকরণ নিয়ে নিজের বক্তব্য প্রকাশ করেছেন অভিনেত্রী-পরিচালক।

সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত লিখেছেন, “যাঁরা বলছেন ‘পাঠান’ ঘৃণার উপর প্রেমের জয়, তাঁদের একটা কথা জিজ্ঞেস করতে চাই – কার ঘৃণার উপর কার প্রেমের জয়। কারা টিকিট কিনে ছবিটাকে হিট ঘোষণা করছেন? হ্যাঁ, এটা ভারতের ভালবাসা। যেখানে ৮০ শতাংশ হিন্দু বসবাস করেন। যেখানে ছবির নাম হয় ‘পাঠান’। এমন একটি ছবি সেটি, যেখানে শত্রুদেশ পাকিস্তানকে দেখানো হয়। দেখানো হয় আইসিস তাদের মিশন চালাচ্ছে সাফল্যের সঙ্গে। এটা ভারতেরই স্পিরিট। এই স্পিরিটই মহান করে তুলছে এই দেশকে। এটা ভারতেরই প্রেম, যা ঘৃণাকে জয় করেছে। সকলকে বলে রাখি, ‘পাঠান’ একটি ছবি হতে পারে। কিন্তু শোনা যাবে, কেবলই ‘জয় শ্রী রাম’। আমি বিশ্বাস করি, ভারতীয় মুসলমানরা এই দেশকে ভালবাসেন এবং তাঁরা আফগানিস্তানের পাঠানদের থেকে আলাদা। বিষয়টা হল ভারতবর্ষ কখনওই আফগানিস্তানে পরিণত হবে না। ওটা একটা নরকে পরিণত হয়েছে। তাই আমার মনে হয় ‘পাঠান’ ছবির আদর্শ নাম হওয়া উচিত ছিল ‘ইন্ডিয়ান পাঠান’।”

সম্প্রতি টুইটারে ফিরেছেন কঙ্গনা রানাওয়াত। তাঁর পরিচালিত এবং অভিনীত ‘এমার্জেন্সি’ ছবিতে ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। ছবিটি মুক্তির অপেক্ষায়। তাঁকে দেখা যাবে প্রদীপ সরকারের ছবি নটী বিনোদিনীর বায়োপিকেও। এই প্রথম কোনও বাঙালির চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা।