Nora Fatehi: “হিন্দি বলতে পারতাম না, ওরা বলেছিল আমি নাকি সার্কাস থেকে এসেছি”, আর কী বললেন নোরা ফাতেহি?

একটা সময় অনেক অসম্মানিত হতে হয়েছে সেনসেশনাল কুইন নোরা ফাতেহিকে। চোখের জল ফেলেছেন অনেক।

Nora Fatehi: হিন্দি বলতে পারতাম না, ওরা বলেছিল আমি নাকি সার্কাস থেকে এসেছি, আর কী বললেন নোরা ফাতেহি?
নোরা ফাতেহি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 5:12 PM

নাচে-অভিনয়ে সকলের মন জয় করেছেন নোরা ফাতেহি। তাঁর ফলোয়ার সংখ্যাও কম নয়। যে কোনও নাচের সিকোয়েন্সের জন্য তিনিই এখন ছবি নির্মাতাদের অন্যতম চয়েজ়। যে নাচে তিনি থাকেন, তা রাতারাতি হিট হয়ে যায়। কিন্তু সাফল্যের এই পথ নোরার কাছে সহজ ছিল না। তাঁকেও চূড়ান্ত স্ট্রাগল করতে হয়েছে। সম্প্রতি বলিউডে শুরুর দিকে তাঁর স্ট্রাগল নিয়ে কথা বলেন নোরা।

View this post on Instagram

A post shared by Nora Fatehi (@norafatehi)

বিগ বস ৯ সিজনে অংশগ্রহণ করেছিলেন নোরা। প্রিন্স নারুলার সঙ্গে তাঁর রোম্যান্টিক লিঙ্ক আপ আলোচিত হয়েছিল সে সময়। বিগ বসের বাড়িতে তাঁদের প্রেম শিরোনাম তৈরি করত রোজ। বিগ বসের পর তাঁকে দেখা যায় ব্লকবাস্টার ‘বাহুবলী’ ছবির একটি নাচের দৃশ্যে। কেরিয়ার শুরু হয় সেই থেকে। প্রথমদিকে অনেক হেনস্থার শিকার হয়েছিলেন নোরা।

ঠিক মতো হিন্দি বলতে পারতেন না অভিনেত্রী। একটি সাক্ষাৎকারে নোরা স্পষ্টই স্বীকার করেন, “হিন্দি শিখতে শুরু করেছিলাম। কিন্তু অডিশনের সময় ভয়ানক অবস্থা হত আমার। মানসিকভাবে প্রস্তুত থাকতাম না। নিজেকে খুব বোকা বলে মনে হত। কিন্তু কিছু মানুষ তো ক্ষমা করেন না। সামনাসামনি হাসাহাসি করতেন তাঁরা। বলতেন, আমি সার্কাস থেকে এসেছি। আমাকে বুলি করেছেন তাঁরাই। খুব অসম্মানজনক বলে মনে হয়েছে আমার। বাড়ি ফেরার সময় কাঁদতাম।”

View this post on Instagram

A post shared by Nora Fatehi (@norafatehi)

আরও ঘটনা অকপট শেয়ার করেছেন নোরা। বলেছেন, “কাস্টিং এজেন্টরা আমার উপর চিৎকার করতেন। বলতেন, ‘তোমাকে আমাদের এখানে দরকার নেই। চলে যাও…'”

এতকিছু সহ্য করার পর এখন অনেকটাই নিজেকে সামলেছেন নোরা ফাতেহি। পাঁচ বছর আগে এই বিষয়গুলি তাঁর কাছে সহজ ছিল না একেবারে। বলেন, “এখন আমি হাসাহাসি করি। আমার বন্ধুদের সঙ্গে কথা বলি আর হাসি। কিন্তু তখন বাড়ি ফেরার সময় রিক্সায় বসে কাঁদতে থাকতাম।”

নোরা এখন কেরিয়ারের যে পর্যায় পৌঁছে গিয়েছেন, আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয় না। কিন্তু প্রত্যেকেরই তো একটা অতীত আছে। অতীত ছাড়া মানুষ অসম্পূর্ণ। অতীত অনেক কিছুু শেখায়ও। অতীত থেকে শিখেছেন নোরাও। আর এগিয়ে গিয়েছেন সমহিমায়। তাঁর ঝুলিতে এখন কেবলই কৃতিত্ব।

আরও পড়ুন: Siddharth Shukla: সিদ্ধার্থের মৃত্যু নিয়ে ব্যবসা করছেন তাঁর মতো দেখতে এক ব্যক্তি, উত্তরে কী বললেন তিনি?

আরও পড়ুন: Priyanka Chopra: গাড়ির মধ্যে কোন কাজটি করেননি প্রিয়াঙ্কা? শুটিংয়ের ফাঁকে সারলেন সেই কাজই

আরও পড়ুন: Churni Ganguly: অকপট চূর্ণী গঙ্গোপাধ্যায়; এক্সক্লুসিভভাবে শেয়ার করলেন করণ জোহরের সঙ্গে তাঁর কাজের অভিজ্ঞতা